ছত্তিসগড়ে জেলাশাসককে অপহরণ করল মাওবাদীরা

ওড়িশায় বিধায়ক ঝিনা হিকাকার মুক্তি নিয়ে টানাপোড়েনের মধ্যেই ছত্তিসগড়ে সুকমার জেলাশাসক অ্যালেক্স পল মেননকে অপহরণ করল মাওবাদীরা। শনিবার সন্ধ্যায় একটি পঞ্চায়েতের অনুষ্ঠানে যোগ দিয়ে সুকমায় নিজের হেডকোয়ার্টারে ফিরছিলেন ওই জেলাশাসক।

Updated By: Apr 21, 2012, 07:44 PM IST

ওড়িশায় বিধায়ক ঝিনা হিকাকার মুক্তি নিয়ে টানাপোড়েনের মধ্যেই ছত্তিসগড়ে সুকমার জেলাশাসক অ্যালেক্স পল মেননকে অপহরণ করল মাওবাদীরা। শনিবার সন্ধ্যায় একটি পঞ্চায়েতের অনুষ্ঠানে যোগ দিয়ে সুকমায় জেলাসদরে ফিরছিলেন ওই জেলাশাসক। তাঁর সঙ্গে ছিলেন সহকারি জেলাশাসক।
সুকমার কাছে গাদিরাশ ও কেরালাপালের মাঝে অ্যালেক্সের কনভয়ে হামলা চালায় ১৫ থেকে ২০ জনের একদল মাওবাদী। প্রত্যেকেই মোটরবাইকে চেপে এসেছিল। নিরাপত্তারক্ষীরা তত্‍পর হলেই গুলি চালাতে শুরু করে তারা। মাওবাদীদের গুলিতে মৃত্যু হয় ২ নিরাপত্তারক্ষীর। গুলি চালাতে চালাতেই অ্যালেক্স পল মেননকে অপহরণ করে নিয়ে যায় মাওবাদীরা। এবং যাওয়ার সময় সহকারী জেলাশাসককে তারা বলে, ফিরে গিয়ে প্রশাসনকে খবর দিতে।
৩২ বছর বয়সী অ্যালেক্স পল মেনন ২০০৬-এর ব্যাচের আইএএস। যথেষ্ট তত্‍‍পর ও কাজের মানুষ হিসেবেই পরিচিত তিনি। জেলাশাসকের মুক্তির বিষয়ে ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং`কে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মেননের অপহরণ সংক্রান্ত যাবতীয় রিপোর্ট ছত্তিসগড় সরকারের কাছ থেকে চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। তবে মাওবাদীরা এখনও পর্যন্ত মুক্তিপণ হিসেবে কোনও দাবি পেশ করেনি।

.