ফের ২ মন্ত্রীকে বরখাস্ত করলেন মায়াবতী

অপারেশন ক্লিন! উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরই রাজ্য মন্ত্রিসভাকে কলুসমুক্ত করার কাজে মন দিয়েছেন মুখ্যমন্ত্রী মায়াবতী।

Updated By: Dec 26, 2011, 02:04 PM IST

অপারেশন ক্লিন! উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরই রাজ্য মন্ত্রিসভাকে কলুসমুক্ত করার কাজে মন দিয়েছেন মুখ্যমন্ত্রী মায়াবতী। ক্ষমতার অপব্যবহারের দায়ে অভিযুক্ত একের পর এক দলীয় সতীর্থদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছেন তিনি।
গত ২৫ ডিসেম্বর চার মন্ত্রী-রাজপাল ত্যাগী(কৃষি ও কৃষি গবেষণা), রাকেশধর ত্রিপাঠী(উচ্চশিক্ষা), অবধেশ কুমার ভার্মা(অনগ্রসর কল্যান)ও হরি ওম(অসামরিক প্রতিরক্ষা)-কে বরখাস্ত করেছিলেন বহেনজি। দুর্নীতির অভিযোগে লোকায়ুক্তের তদন্ত চলছিল তাঁদের বিরুদ্ধে।
এবার দুর্নীতির দায়ে লোকায়ুক্তের নিশানায় থাকা পুনর্ব্যবহারযোগ্য শক্তিমন্ত্রী আকবর হুসেন এবং বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী যশপাল সিংকে রাজ্য ক্যাবিনেট থেকে সরানো হয়েছে। সেই সঙ্গে অপসৃত ২ মন্ত্রীকে আসন্ন বিধানসভা নির্বাচনে মনোনয়ন না দেওয়ার কথা ঘোষণা করেছেন বিএসপি সুপ্রিমো।
শুধু আকবর হুসেন আর যশপাল সিং নয়, বিগত ৫ বছরের 'খারাপ পারফরম্যান্স' এবং অনৈতিক কার্যকলাপের দায়ে দলের ৪ বিধায়ক মঞ্জু সিং, সুভাষ যাদব, শিবশঙ্কর চৌহান এবং ভগবান পাঠক'কেও আসন্ন বিধানসভা ভোটে টিকিট না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএসপি নেতৃত্ব।