মমতা না মায়া? প্রধানমন্ত্রী হিসাবে কাকে পছন্দ অখিলেশের?

সাংবাদিকদের এমন প্রশ্নের সরাসরি উত্তর সুকৌশলেই এড়ালেন সপা সুপ্রিমো অখিলেশ যাদব। তিনি বলেন, এই মুহূর্তে এ উত্তর দিতে পারব না আমরা। নির্বাচনের পরই সিদ্ধান্ত হবে প্রধানমন্ত্রী কে হবেন?

Updated By: Jan 22, 2019, 07:26 PM IST
মমতা না মায়া? প্রধানমন্ত্রী হিসাবে কাকে পছন্দ অখিলেশের?
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিজেপি উত্খাতই পাখির চোখ। ব্রিগেডে মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চে দাঁড়িয়ে সব বিরোধীদের একই ‘রা’ ছিল। তবে, ব্রিগেড শেষে যে জল্পনটা আরও প্রবল হয়ে দাঁড়াল, তা হল মহাজোটের প্রধানমন্ত্রীর মুখ কে হবেন? ডিএমকের স্ট্যালিন এবং আরজেডির তেজস্বী যাদব রাহুলকেই প্রধানমন্ত্রী হিসাবে চাইলেও, কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীর আবার প্রথম পছন্দ মমতাই। প্রশ্ন, অখিলেশ কাকে পছন্দ করছেন? মমতা না মায়াবতী?

আরও পড়ুন- ঘুষখোরদের অত্যাচারে অতিষ্ঠ, চাকরি ছেড়ে সন্ন্যাসী চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট!

সাংবাদিকদের এমন প্রশ্নের সরাসরি উত্তর সুকৌশলেই এড়ালেন সপা সুপ্রিমো অখিলেশ যাদব। তিনি বলেন, এই মুহূর্তে এ উত্তর দিতে পারব না আমরা। নির্বাচনের পরই সিদ্ধান্ত হবে প্রধানমন্ত্রী কে হবেন? তবে, আমরা নতুন প্রধানমন্ত্রী দেখতে চাইছি। অখিলেশ এও জানান, উত্তর প্রদেশ থেকে প্রধানমন্ত্রী হলে বেশি খুশি হবো। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, প্রধানমন্ত্রীর দৌড়ে নিজেকে আগেই সরিয়ে রেখেছেন অখিলেশ। তাই, প্রধানমন্ত্রীর হওয়ার ইঙ্গিত আসলে বুয়া অর্থাত্ মায়াবতীর দিকেই করলেন অখিলেশ।

আরও পড়ুন- কংগ্রেসের ৮৫ শতাংশ লুঠের টাকা দেশবাসীর ব্যাঙ্কে ১০০ শতাংশ পৌঁছে দিয়েছি: মোদী

যদিও সব দিকেই দরজা খোলা রাখতে চাইছেন সপা সুপ্রিমো অখিলেশ। ইতিমধ্যে কংগ্রেসকে বাদ দিয়ে ৮০টি আসনের ৩৮টি করে লড়ছে সপা ও বসপা। কংগ্রেসের জন্য অমেঠি এবং রায়বেরিলি এই দুই কেন্দ্র ছেড়ে দেওয়া হয়েছে। তবে, উত্তর প্রদেশে একাই লড়বে কংগ্রেস। ৮০টি আসনেই প্রার্থী দেবে রাহুল গান্ধীর দল। এ দিন ফের কংগ্রেসের সঙ্গে জোটের সমালোচনা করে অখিলেশ বলেন, গত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করে ব্যাপক হার হয়েছে সমাজবাদী পার্টির। কংগ্রেসের প্রতি সম্মান রেখেই জোট থেকে বিরত থাকার কথা জানালেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।