ভোট ফুরোতেই মুড়োলো বুয়া-বাবুয়ার সম্পর্কও! যাদব ভোট না পেয়ে একা লড়ার ইঙ্গিত মায়াবতীর

অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব, দুই ভাইপো অক্ষয় এবং ধর্মেন্দ্র যাদবকে হারতে হয়েছে এ বারের নির্বাচনে। গেরুয়া ঝড়ে বুয়া-বাবুয়ার জোট কার্যত ব্যর্থ হয় উত্তর প্রদেশে

Updated By: Jun 3, 2019, 05:49 PM IST
ভোট ফুরোতেই মুড়োলো বুয়া-বাবুয়ার সম্পর্কও! যাদব ভোট না পেয়ে একা লড়ার ইঙ্গিত মায়াবতীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নির্বাচন শেষ হয়েছে এক মাসও হয়নি। এর মধ্যেই বুয়া-বাবুয়ার সম্পর্কে চিড়। আসন্ন উপ নির্বাচনে দু’জনকেই কি ফের প্রতিপক্ষ হিসাবে দেখা যাবে? সোমবার বসপা সুপ্রিমো মায়াবতীর বৈঠকে এমনই ইঙ্গিত মিলল। লোকসভা নির্বাচনে শোচনীয় পরাজয়ের কারণ খুঁজতে কর্মীদের নিয়ে বৈঠকে বসেছিলেন মায়াবতী। সূত্রে খবর, এ দিন তিনি আক্ষেপ সুরে বলেন সমাজবাদী পার্টির সঙ্গে জোট করে কোনও লাভ হয়নি। তাঁর কথায় ওই জোট ছিল ‘বেকার’। যাদব ভোট তাদের ঝুলিতে আসেনি। উপরন্তু নিজের পরিবারের সদস্যরা হেরেছেন এ বারের নির্বাচনে।

অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব, দুই ভাইপো অক্ষয় এবং ধর্মেন্দ্র যাদবকে হারতে হয়েছে এ বারের নির্বাচনে। গেরুয়া ঝড়ে বুয়া-বাবুয়ার জোট কার্যত ব্যর্থ হয় উত্তর প্রদেশে। ২০১৪ সালে ৫টি আসন পেয়েছিল সমাজবাদী পার্টি। জোট করেও কোনও ফল হয়নি।  ৫টি আসনই ধরে রাখতে পেরেছে সপা। অন্য দিকে, গত বারে শূন্য থেকে এক লাফে ১০ টি আসন পকেটে পুরতে পেরেছে মায়াবতী। তবে, যাদব, দলিত ভোট ভাগাভাগি সে ভাবে কাজ করেনি বলে মত বিশেষজ্ঞদের।

আরও পড়ুন- বায়ুসেনার বিমান নিখোঁজ, চলছে তল্লাশি অভিযান

সূত্রে খবর, ১১টি বিধানসভা উপ নির্বাচনে একাই লড়ার ইঙ্গিত দিয়েছেন বসপা সুপ্রিমো মায়াবতী। উল্লেখ্য, গত লোকসভায় কংগ্রেসের সঙ্গে জোট  করে সুবিধা কোনও সুবিধা হয়নি বসপা। এই কারণ দেখিয়ে কংগ্রেসকে মহাজোট থেকে বাদ দেন বুয়া-বাবুয়া। সেই একই ফরমুলায় অখিলেশের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেত চাইছেন তিনি! প্রশ্ন রাজনৈতিক মহলে।