ওবামার সঙ্গে প্রথম সাক্ষাতেই প্রোটোকল ভাঙলেন মোদী

অবেশেষে ভারতে এসে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট। নিরাপত্তার কড়াকড়িতে ভারতীয়  আধিকারিকদের অনেকেরই সন্দেহ প্রকাশ করেছিলেন, সফর না বাতিল হয়ে যায়। মার্কিন সিক্রেট সার্ভিসের সমস্ত দাবি মেনে নিয়ে প্রজাতন্ত্র দিবসের প্রধান অতিথি করে আনা হল ওবামা ও তাঁর স্ত্রী মিশেলকে। রবিবার সকালে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের মাটি ছুঁল এয়ার ফোর্স ওয়ান।

Updated By: Jan 25, 2015, 02:04 PM IST
ওবামার সঙ্গে প্রথম সাক্ষাতেই প্রোটোকল ভাঙলেন মোদী

নয়াদিল্লি: অবেশেষে ভারতে এসে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট। নিরাপত্তার কড়াকড়িতে ভারতীয়  আধিকারিকদের অনেকেরই সন্দেহ প্রকাশ করেছিলেন, সফর না বাতিল হয়ে যায়। মার্কিন সিক্রেট সার্ভিসের সমস্ত দাবি মেনে নিয়ে প্রজাতন্ত্র দিবসের প্রধান অতিথি করে আনা হল ওবামা ও তাঁর স্ত্রী মিশেলকে। রবিবার সকালে দিল্লির পালাম বিমানবন্দরের মাটি ছুঁল এয়ার ফোর্স ওয়ান।

কিন্তু এ কী? ওবামা ভারতে নামা মাত্রই প্রোটোকল ভাঁঙলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! মার্কিন প্রসিডেন্টকে স্বাগত জানেতে পালম বিমানবন্দরে গিয়েছিলেন মোদী।  ওমাবা বিমান থেকে নেমে আসা মাত্রই তাঁকে মোদী উপহার দেন একটা hug.

সাধারণত হাত মেলানো, কুশল বিনিময় এগুলোই থাকে রাষ্ট্রনেতাদের সাক্ষাৎ প্রোটোকলে।  মোদী-ওমাবা hug সাক্ষাতে বিমানবন্দরে উপস্থিত উচ্চ আধিকারিকদের মধ্যে গুঞ্জন  উঠল খুব। কিন্তু দুই রাষ্ট্রনেতার সৌহার্দ্য দেখে সবাই কেমন চুপ করে গেলেন।

 

.