জম্মু কাশ্মীরে জোড়া জঙ্গি হামলা।। সেনার পোশাকে থানায় হামলা চালিয়ে ১২ জনকে হত্যা, পরে হামলা সেনা ছাউনিতে

তখন সকাল ৬.৪৫ টা। ভূস্বর্গ তখন সবে ঘুম থেকে উঠেছে। সেই সময়ই শুরু হল রক্তপাত। একেবারে সেনার পোশাক পরে থানায় হামলা চালাল জঙ্গিরা। জম্মুর কাঠুয়ার হীরানগর থানায় হামলা চালিয়ে ৬ জনকে হত্যা করল জঙ্গিরা। নিহতদের মধ্যে রয়েছেন ৪ পুলিসকর্মী ও দুই ট্রাক ড্রাইভার। সেনার পোশাকে জঙ্গিদের এই আচমকা হানায় জখম হন অন্তত দশজন। পুলিস স্টেশন থেকে অস্ত্র লুঠের চেষ্টায় চালানো হয়।

Updated By: Sep 26, 2013, 09:29 AM IST

তখন সকাল ৬.৪৫ টা। ভূস্বর্গ তখন সবে ঘুম থেকে উঠেছে। সেই সময়ই শুরু হল রক্তপাত। একেবারে সেনার পোশাক পরে থানায় হামলা চালাল জঙ্গিরা। জম্মুর কাঠুয়ার হীরানগর থানায় হামলা চালিয়ে ১২ জনকে হত্যা করল জঙ্গিরা।পাক-সীমান্ত থেকে মাত্র এক কিলোমিটার দূরেই কথুয়া জেলার এই হীরানগর থানা। জঙ্গিরা থানার ছাদে গিয়ে গ্রেনেড হামলাও চালায়।  নিহতদের মধ্যে রয়েছেন আছেন ৬ পুলিসকর্মী।
থানার বাইরে এক ট্রাক চালক খুন করে তার ট্রাক নিয়ে চম্পট দেয় জঙ্গিরা। পৌঁছয় পাশের সাম্বা জেলার সেনা ছাউনিতে। সেখানে তারা অন্তত ছজন জওয়ানকে খুন করে বলে খবর।
এই হামলা নিয়ে প্রথম দিকে কিছুটা বিভ্রান্তি ছড়িয়েছিল। কারণ, জঙ্গিরা জওয়ানদের পোশাকে থাকায় তাদের আলাদা করে চেনা সম্ভব হয়নি। সেই কারণে ছাউনির মূল ফটকে তাদের আটকানো হয়নি। পরে চিনতে পেরে তাদের ঘিরে ফেলা হয়। আপাতত জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষ চলছে। পুলিসের অবশ্য দাবি, জওয়ানদের
খুন করেই ছাউনিতে ঢোকে জঙ্গিরা। জম্মু-কাশ্মীরে ফিদায়েঁ জঙ্গি গোষ্ঠীর অনুপ্রবেশ সম্পর্কে আগেই রাজ্যকে সতর্ক করা হয়েছিল বলে খবর।
ঘটনার পর জম্মু-পাঠানকোঠ হাইওয়ে সিল করে দেওয়া হয়েছে।