BJP কর্মীদের খুন দোষের নয়, ক্রিয়ার প্রতিক্রিয়া, বিতর্কিত মন্তব্য কৃষক নেতা Tikait-র

আশিসের গ্রেফতারির পাশাপাশি অজয় মিশ্রকে মন্ত্রিত্ব থেকে সরানোর দাবিও তুলেছেন কৃষক নেতারা।         

Updated By: Oct 9, 2021, 08:40 PM IST
BJP কর্মীদের খুন দোষের নয়, ক্রিয়ার প্রতিক্রিয়া, বিতর্কিত মন্তব্য কৃষক নেতা Tikait-র

নিজস্ব প্রতিবেদন: লখিমপুর খেরিতে কেন্দ্রীয়মন্ত্রী অজয় মিশ্রের কনভয়ের গাড়িতে পিষে মৃত্যু হয়েছে চার কৃষকের। তার পর দুই বিজেপি কর্মীকেও হত্যা করা হয়। ওই ঘটনায় কৃষক নেতা রাকেশ টিকায়েতের (Rakesh Tikait) মন্তব্য, সব ক্রিয়ার সমান প্রতিক্রিয়া থাকে। এটা অনুচিত বলে মনে করি না।

দিল্লিতে কৃষক সংগঠনের সভায় রাকেশ টিকায়েত (Rakesh Tikait) বলেন,''চার কৃষককে গাড়ি পিষে দেওয়ার পর দুই বিজেপি কর্মীর মৃত্যু ত্রিয়ার প্রতিক্রিয়া। যাঁরা এই হত্যাকাণ্ডে জড়িত তাঁরা দোষী নন বলে মনে করি।'' টিকায়েতের এই মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক। প্রশ্ন উঠছে, একটা হত্যা নিন্দনীয় হলে আর একটা নয় কেন? খুনের রাজনীতি করতে চাইছেন কৃষক সংগঠনের নেতারা? 

লখিমপুর হামলায় দোষীদের গ্রেফতারির দাবি করছেন টিকায়েত। মন্ত্রীপুত্র আশিস মিশ্রকে গ্রেফতারির জন্য এক সপ্তাহের সময় দিয়েছেন যোগীর প্রশাসনকে। লখিমপুর খেরির ঘটনায় মূল অভিযুক্ত আশিস। অসুস্থতার কারণ দেখিয়ে গতকাল জেরা এড়িয়ে গিয়েছিলেন তিনি। শনিবার হাজিরা দিয়েছেন। তাৎপূর্যভাবে ভারতীয় দণ্ডবিধির ৪১ ধারার (অভিযুক্ত অথবা সন্দেহভাজন) পরিবর্তে ১৬০ ধারায় (প্রত্যক্ষদর্শী) সমন পাঠানো হয়েছে আশিসকে।                   

মঙ্গলবার লখিমপুরে পদযাত্রা করতে চলেছে কৃষক সংগঠনগুলি। ১৮ অক্টোবর 'রেল রোকো' আন্দোলন। ২৬ অক্টোবর লখনৌয়ে মহাপঞ্চায়েতের ডাক দেওয়া হয়েছে। আশিসের গ্রেফতারির পাশাপাশি অজয় মিশ্রকে মন্ত্রিত্ব থেকে সরানোর দাবিও তুলেছেন কৃষক নেতারা।         

আরও পড়ুন- Tripura-য় CPM বসে পড়েছে, কংগ্রেস অস্তিত্বহীন, ভোট নষ্ট না করার বার্তা Abhishek-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.