বন্ধুদের সঙ্গে দল বেঁধে PUBG খেলতে ২০টি স্মার্টফোন 'চুরি' করল দুই নাবালক

লিস সূত্রে খবর, গত শুক্রবার দোকানে চুরির অভিযোগ করেন দক্ষিণ দিল্লির ব্যবসায়ী। 

Updated By: May 30, 2020, 11:55 PM IST
বন্ধুদের সঙ্গে দল বেঁধে PUBG খেলতে ২০টি স্মার্টফোন 'চুরি' করল দুই নাবালক

নিজস্ব প্রতিবেদন: PUBG (PlayerUnknown's Battlegrounds) খেলার নেশা। সেই নেশাই কাল হল দিল্লির দুই নাবালকের। বন্ধুদের সঙ্গে ২০টি স্মার্টফোন চুরির অভিযোগ উঠল তাদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিল্লির নৈইবসরাই এলাকায়। 

পুলিস সূত্রে খবর, গত শুক্রবার দোকানে চুরির অভিযোগ করেন দক্ষিণ দিল্লির ব্যবসায়ী। তিনি দাবি করেন, ২০টি স্মার্টফোন, ৩০টি মোবাইল ব্যাটারি, লুডো ও দাবার সেট খোওয়া গিয়েছে। ওই ঘটনার তদন্তে নেমে দুই নাবালককে গ্রেফতার করে পুলিস। তাদের কাছ থেকে চুরির সামগ্রী উদ্ধার করা হয়েছে। জেরায় নাবালকরা জানিয়েছে, পাবজি খেলায় বন্ধুদের যুক্ত করতেই এহেন কাণ্ড ঘটিয়েছে। তাদের দাবি, পাবজিতে এমন কিছু টাস্ক থাকে যা দল বেঁধেই করতে হয়। সে কারণেই স্মার্টফোন চুরির ফন্দি এঁটেছিল তারা। 

এর আগেও পাবজি খেলার নেশায় অপরাধে জড়িয়েছে কিশোররা। গতবছরের অক্টোবরে হায়দরাবাদ পাবজির নেশায় মত্ত কিশোরের মোবাইল কেড়ে নিয়েছিলেন মা-বাবা। এরপরই নিজের মিথ্যা অপহরণের গল্প ফেঁদে টাকা হাতানোর পরিকল্পনা করে ওই কিশোর। বাড়ি ছেড়ে সে চলে গিয়েছিল মুম্বই। ৩ লক্ষ টাকা মুক্তিপণও দাবি করেছিল। পরে ধরা পড়ে কিশোর। গতবছরের ফেব্রুয়ারিতে পাবজি খেলতে বাধা দেওয়ায় আত্মহত্যার পথ বেছে নেয় ১৮ বছরের তরুণ।

আরও পড়ুন- লকডাউন ৫.০-র প্রথম ধাপে কী কী 'আনলক' হচ্ছে না? দেখে নিন

Tags:
.