স্মৃতির পর্দা সরিয়ে ফের ট্র্যাকে ফিরছে, খুলনা মেল

স্মৃতির পর্দা সরিয়ে ফের ট্র্যাকে ফিরছে, খুলনা মেল। স্বাধীনতার আগে পেট্রাপোল-বেনাপোল সীমান্ত হয়ে চলাচল করত যাত্রীবাহী ট্রেন। সেই পথেই আজ, খুলনা থেকে কলকাতা পর্যন্ত মৈত্রী এক্সপ্রেসের যাত্রা শুরু হতে চলেছে। দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনযাত্রার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। বাংলাদেশের অফিসারদের নিয়ে ট্রেনটি সীমান্ত পেরিয়ে চলে আসবে কলকাতা স্টেশনে। এদিনই ভারত-বাংলাদেশের মধ্যে নয়া বাস রুটেরও উদ্বোধন হবে।

Updated By: Apr 8, 2017, 08:33 AM IST
স্মৃতির পর্দা সরিয়ে ফের ট্র্যাকে ফিরছে, খুলনা মেল

ওয়েব ডেস্ক: স্মৃতির পর্দা সরিয়ে ফের ট্র্যাকে ফিরছে, খুলনা মেল। স্বাধীনতার আগে পেট্রাপোল-বেনাপোল সীমান্ত হয়ে চলাচল করত যাত্রীবাহী ট্রেন। সেই পথেই আজ, খুলনা থেকে কলকাতা পর্যন্ত মৈত্রী এক্সপ্রেসের যাত্রা শুরু হতে চলেছে। দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনযাত্রার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। বাংলাদেশের অফিসারদের নিয়ে ট্রেনটি সীমান্ত পেরিয়ে চলে আসবে কলকাতা স্টেশনে। এদিনই ভারত-বাংলাদেশের মধ্যে নয়া বাস রুটেরও উদ্বোধন হবে।

আরও পড়ুন আজ দিল্লিতে মুখোমুখি মমতা বন্দ্যেপাধ্যায় এবং শেখ হাসিনা

কলকাতা থেকে নয়া এই রুটে বাস চলবে যশোর, খুলনা হয়ে ঢাকা পর্যন্ত। এদিন দিল্লিতে নয়া রুট নিয়ে চুক্তি সইয়ের কথা। তারপরই নবান্নের সামনে থেকে বাসযাত্রার সূচনা করা হবে। বাংলাদেশ থেকে  বিরোলি পর্যন্ত একটি মালবাহী রেলপথও চালু হচ্ছে। তিন প্রকল্পের মাধ্যমে আরও নতুন করে জুড়বে এপার-ওপার বাংলা। 

আরও পড়ুন  শেখ হাসিনার এবারের দিল্লি সফরে তিস্তা চুক্তি সই হওয়ার সম্ভাবনা নেই

.