চণ্ডীগড় সফরে নমো, শশ্মান ঘাটে বন্ধ শবদাহ! ভিভিআইপির মান রাখাতে শহরে অঘোষিত বনধ্‌

প্রধানমন্ত্রীর সফর ঘিরে চণ্ডীগড় অচল। ভিভিআইপির ভিজিটের জেরে শহরে যেন অঘোষিত বনধ্‌। এমনকী  শ্মশানও অচল! অস্বস্তি এড়াতে শেষপর্যন্ত দুঃখপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী স্বয়ং।

Updated By: Sep 11, 2015, 11:40 PM IST
চণ্ডীগড় সফরে নমো,  শশ্মান ঘাটে বন্ধ শবদাহ! ভিভিআইপির মান রাখাতে শহরে অঘোষিত বনধ্‌

ব্যুরো: প্রধানমন্ত্রীর সফর ঘিরে চণ্ডীগড় অচল। ভিভিআইপির ভিজিটের জেরে শহরে যেন অঘোষিত বনধ্‌। এমনকী  শ্মশানও অচল! অস্বস্তি এড়াতে শেষপর্যন্ত দুঃখপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী স্বয়ং।

তিনি আসছেন বলে কথা! তাও আবার প্রধানমন্ত্রী হিসাবে এই প্রথম।  শুক্রবার মোদীর সফর ঘিরে  স্বাগত জানাতে  চণ্ডীগড়ে রীতিমতো সাজ সাজ রব। ট্রাফিক রুটে রাতারাতি রদবদল। শহরে অচল একাধিক পার্কিং লট। স্কুল-কলেজ তো বন্ধই, এমনকী  প্রধানমন্ত্রীর সফরের জেরে  শশ্মান ঘাটে শবদাহও বন্ধ। নাগরিকরা ক্ষেপে আগুন। এর মাঝেই তিনি এলেন। পিজিআইএমআরের সভার  পর  জনসভাতেও  ভাষণ দেন মোদী। ওদিকে শহরে প্রশাসনের মদতে কার্যত হরতালের চেহারায় ততক্ষণে জনগণ রীতিমতো তেলেবেগুন। ঠাসা কর্মসূচির মাঝেই গণক্ষোভের এই বৃত্তান্ত মোদীর কানেও পৌছয়। পরিস্থিতি সামাল দিতে শেষপর্যন্ত প্রধানমন্ত্রী নিজেই আসরে নামেন। টুইট করে দুঃখপ্রকাশের পাশাপাশি তদন্ত করে দোষীকে চিহ্নিত করার আশ্বাসওদেন তিনি। অতঃপর চণ্ডীগড়ে গুঞ্জন, একেই বলে ভিভিআইপির মান রাখার ঠ্যালা!

.