দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে সততার জয় হবে: মোদী

Updated By: Oct 8, 2017, 06:25 PM IST
দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে সততার জয় হবে: মোদী

ওয়েব ডেস্ক: দিল্লির তখতে আসার পর প্রথমবার নিজের জন্মস্থানে মোদী। সেখান থেকেই গুজরাটের নির্বাচনের দামামা বাজিয়ে দিলেন। মোদীর বিরুদ্ধে একজোট হচ্ছে বিরোধীরা। সেই বিরোধী জোটকেই নিশানা করলেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, ''দেশকে যারা লুটেছে, তারা এক হলেও সততার জয় হবে।"

উন্নয়ন নিয়েও বিঁধেছেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রী বলেন, "দেশে স্বাস্থ্যনীতি প্রথম ঘোষণা করেছিলেন অটলবিহারী বাজপেয়ী। ১৫ বছর পর আমরা সেই নীতি কার্যকর করেছি।ইউপিএ সরকার উন্নয়নকে ঘৃণা করত। সাধারণ মানুষের কথা ভাবত না তারা। আগের সরকারের নিয়মের ফাঁসে খুব কম পড়ুয়া ডাক্তারি পড়ার সুযোগ পেতেন। আমরা প্রতিটি তিনটি বা চারটি লোকসভায় একটি করে মেডিক্যাল কলেজ তৈরির সিদ্ধান্ত নিয়েছি।" 

আরও পড়ুন- ডিজিটাল ভারতের সওয়াল 'tea-ian' প্রধানমন্ত্রীর

তাঁর সরকার ওষুধের দাম কমিয়েছে বলেও দাবি প্রধানমন্ত্রীর। তাঁর কথায়, "আগে স্টেন্টের দাম পড়ত দেড় থেকে দুলক্ষ টাকা। এই দাম শুনেই লোকের হার্ট অ্যাটাক হয়ে যাবে। তার ৪০ শতাংশ দামে এখন তা পাওয়া যাচ্ছে। ওষুধপত্রের দামবৃদ্ধি রুখতে জেনেরিক ওষুধ বিক্রির সিদ্ধান্ত নিয়েছি।''

রাজনৈতিক মহলের মতে, গুজরাটে নির্বাচন মোদীর কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সে রাজ্যে কংগ্রেস ও হার্দিক প্যাটেল বিজেপির মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে। সেজন্য আগেভাগেই আসরে নামলেন বিজেপির প্রচারমুখ মোদী। স্পষ্ট করে দিলেন, উত্তরপ্রদেশের মতো গুজরাটেও নরেন্দ্র দামোদর মোদীর ব্যক্তিগত ক্যারিশমাতে বাজিমাত করতে চাইছেন অমিত শাহ।

আরও পড়ুন, মোদীতে আমোদিত প্রধানমন্ত্রীর জন্মস্থান ভাডনগর

.