স্বাধীনতা দিবসের ভাষণে বড়সড় চমকে দিতে তৈরি মোদী

  স্বাধীনতা দিবসের ভাষণে বড়সড় চমক দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পনের কোটি দরিদ্রকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দেওয়ার কথা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। ওই অ্যাকাউন্ট থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ওভারড্রাফট তুলতে পারবেন তাঁরা।

Updated By: Aug 14, 2014, 10:13 PM IST
স্বাধীনতা দিবসের ভাষণে বড়সড় চমকে দিতে তৈরি মোদী

ব্যুরো রিপোর্ট:  স্বাধীনতা দিবসের ভাষণে বড়সড় চমক দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পনের কোটি দরিদ্রকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দেওয়ার কথা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। ওই অ্যাকাউন্ট থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ওভারড্রাফট তুলতে পারবেন তাঁরা।

যাদের আধার কার্ড রয়েছে শুধুমাত্র তারাই পাঁচ হাজার টাকা পর্যন্ত ওভারড্রাফটের সুবিধে পাবেন। দরিদ্র মানুষের জন্য এক লক্ষ টাকার দুর্ঘটনা বীমার কথাও ঘোষণা করবেন মোদী। দুই ধাপে এই প্রকল্প বাস্তবায়িত করতে চায় কেন্দ্র। প্রথম ধাপে সাড়ে সাত কোটি মানুষকে এর আওতায় আনা হবে। পরের ধাপে বাকিদের। চলতি মাসের শেষের দিকে প্রকল্প চালু করে দিতে উদ্যোগী কেন্দ্রীয় সরকার। আগামীকাল দিল্লির লালকেল্লায় ভাষণ দেওয়ার সময়েই এই প্রকল্পের আনুষ্ঠানিক ঘোষণা করবে নরেন্দ্র মোদী। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ঘিরে ইতিমধ্যেই কড়া নিরাপত্তার বেড়াজালে লালকেল্লা চত্বর সহ গোটা দিল্লি।

.