প্রজ্ঞাকে কখনই ক্ষমা করতে পারব না, সাফ জানালেন মোদী

অমিত শাহ জানান, বিতর্কিত মন্তব্য করায় শো-কজ করা হয়েছে। এর জবাব এলে তা দলের নীতি নির্ধারক কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হবে। ওই কমিটিই এ নিয়ে পরবর্তী পদক্ষেপ করবে।

Updated By: May 17, 2019, 06:19 PM IST
প্রজ্ঞাকে কখনই ক্ষমা করতে পারব না, সাফ জানালেন মোদী

নিজস্ব প্রতিবেদন: নাথুরাম গডসে ও মহাত্মা গান্ধীকে নিয়ে যে বিতর্ক চলছে, সেই বিতর্কে এবার মুখ খুললেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, “গান্ধীজি ও গডসে সম্বন্ধে যা বয়ান দেওয়া হয়েছে, তা অত্যন্ত খারাপ। এতে সমাজে খারাপ প্রভাব পড়ে।”

একই সঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, “এটা ঠিক যে যিনি বলেছিলেন, তিনি ক্ষমা চেয়েছেন। কিন্তু আমি তাঁকে কখনও ক্ষমা করতে পারব না।”

আরও পড়ুন: দীর্ঘ সময় পর একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে প্রত্যাবর্তন করবে সরকার, প্রত্যয়ী মোদী

প্রসঙ্গত, গত কয়েকদিনে বিজেপির ভোপালের প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর ও একাধিক নেতা নাথুরাম গডসে এবং মহাত্মা গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। প্রজ্ঞা সিং ঠাকুর পরে এ নিয়ে ক্ষমা চেয়ে নিয়েছেন। তবে বিজেপির তরফে সকলকেই শো-কজ করা হয়েছে।

এ প্রসঙ্গে আগেই মুখ খুলেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি জানিয়েছিলেন প্রজ্ঞা ঠাকুর, অনন্ত হেগড়ে ও নলিন কটিলের মন্তব্য ব্যক্তিগত। বিজেপি ওই মন্তব্যকে সমর্থন করে না।

শুক্রবার বিকেলে সাংবাদিক বৈঠক করার সময় এ নিয়ে অমিত শাহ জানান, বিতর্কিত মন্তব্য করায় শো-কজ করা হয়েছে। এর জবাব এলে তা দলের নীতি নির্ধারক কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হবে। ওই কমিটিই এ নিয়ে পরবর্তী পদক্ষেপ করবে।

আরও পড়ুন: দল পাশে নেই, চাপে পড়েই গডসে বিতর্কে সুর বদল বিজেপির প্রজ্ঞা সিং ঠাকুরের

এদিকে প্রজ্ঞার মতো ক্ষমা চাননি কর্নাটকের বিজেপি নেতা অনন্ত হেগড়ে। তিনি বরং দাবি করেছেন, তাঁর ট্যুইটার অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছিল। সেই সময়ই গডসেকে নিয়ে মন্তব্য ট্যুইট করা হয়। তিনি জানিয়েছেন, এ দেশে অবদানের জন্য মহাত্মা গান্ধীকে সকলেই শ্রদ্ধা করেন।

.