টিকাকরণে নিজের কর্তব্য পালন করেছে ভারত, জাতির উদ্দেশে বললেন Narendra Modi

শুক্রবার সকালে জাতির উদ্দেশ্যে ভাষনে প্রধানমন্ত্রী মোদি জানিয়েছেন ১০০ কোটি টিকার ডোজ কোন সাধারন বিষয় নয়। 

Updated By: Oct 22, 2021, 11:25 AM IST
টিকাকরণে নিজের কর্তব্য পালন করেছে ভারত, জাতির উদ্দেশে বললেন Narendra Modi

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার দেশ সাক্ষি হয়েছে ইতিহাসের। ১০০ কোটি টিকাকরণের মাইলফলক পেরোনর পরে শুক্রবার দেশবাসির মুখোমুখি হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১০০ কোটি কভিড ডোজ শুধুমাত্র একটি সংখ্যা নয়, এটি নতুন ভারতের প্রতীক।   

শুক্রবার সকালে জাতির উদ্দেশ্যে ভাষনে প্রধানমন্ত্রী মোদি জানিয়েছেন ১০০ কোটি টিকার ডোজ কোন সাধারন বিষয় নয়। এর মাধ্যমে ইতিহাসে নতুন অধ্যায়ের সুচনা বলে বর্ণনা করেছেন তিনি। এই ঘতনা সেই ভারতের ছবি যে ভারত নিজের সঙ্কল্প সিদ্ধির জন্য পরিশ্রম করতে জানে। ভারত দেখিয়ে দিয়েছে সে নিজের কর্তব্য পালন করতে জানে। 

আরও পড়ুন: ZEEL-Invesco Case: জি এন্টারটেইনমেন্টের শেয়ার-বোর্ডে নিয়োগ নিয়ে প্রশ্ন, EGM ডাকার নির্দেশ বম্বে হাইকোর্টের

তিনি বলেন অনেকেই ভারতকে অন্যান্য দেশের সঙ্গে তুলনা করছেন, কিন্তু এটা ভুলে গেলে চলবে না যে ভারত যে যায়গা থেকে শুরু করেছিল তা অন্যদের তুলনায় আলাদা। অনেকেই এই প্রশ্ন তুলেছিলেন যে ভারত প্রয়োজনীয় সবকিছু করতে পারবে কিনা। এই ১০০ কোটি ডোজ সেই সব প্রশ্নের উত্তর। 

"লোকে বলেছিল কিভাবে তালি-থালি ভাইরাসকে নির্মূল করতে সাহায্য করবে। কিন্তু এটি ছিল জনগণের অংশগ্রহণ এবং ক্ষমতার প্রতিফলন। এই সাফল্য প্রযুক্তির গুরুত্বপূর্ণ স্থানকে প্রতিফলিত করে যা আজ বড় দেশগুলোতেও নেই। আমাদের পুরো টিকা কার্যক্রম প্রযুক্তির ফল। এটি বিজ্ঞান-নির্মিত, বিজ্ঞান-চালিত এবং বিজ্ঞান ভিত্তিক। বিজ্ঞান এবং বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি এর কেন্দ্রবিন্দুতে রয়েছে" বলে জানিয়েছেন মোদি। 

প্রধানমন্ত্রী মোদি বলেন, ভ্যাকসিন কভারেজের পাশাপাশি "সর্বত্র আশাবাদ" ছিল এবং অর্থনীতিও সঙ্কট থেকে বেরিয়ে আসছে। তিনি আরও বলেন ভারতীয় অর্থনীতি সম্পর্কে বিশেষজ্ঞরা খুবই আশাবাদী। তরুণদের জন্য কর্মসংস্থান আছে কিন্তু সেখানেও ইউনিকর্ন মূলধন রেকর্ড করবে। গতি শক্তি থেকে শুরু করে নতুন ড্রোন নিয়ম, এইসবের ফলে অর্থনীতি চাঙ্গা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.