মশার ধূপ জ্বালিয়ে ঘুম! দমবন্ধ হয়ে চিরঘুমে দেড় বছরের শিশু সহ ৬

কম্বল পুড়ে, মশা মারার ধূপ পুড়ে যে বিষাক্ত ধোঁয়া উত্পন্ন হয়, ঘুমের মধ্যে শ্বাসের সঙ্গে সেই ধোঁয়া-ই গ্রহণ করে সবাই। আর তাতেই সংজ্ঞাহীন হয়ে পড়েন সবাই। 

Updated By: Mar 31, 2023, 01:40 PM IST
মশার ধূপ জ্বালিয়ে ঘুম! দমবন্ধ হয়ে চিরঘুমে দেড় বছরের শিশু সহ ৬

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মশার মারার ধূপ থেকে ধরল আগুন। আর সেই আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হল একই পরিবারের ৬ জনের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে দিল্লির শাস্ত্রী পার্কে।

জানা গিয়েছে, রাতের বেলা মশার মারার ধূপ জ্বালিয়ে রেখে ঘুমিয়ে পড়েছিলেন সকলে। আর তা থেকেই ঘটে বিপত্তি। মশা মারার জ্বলন্ত ধূপটি পড়ে যায় কম্বলের উপর। তা থেকে আগুন ধরে যায়। সারা রাত ধিকি ধিকি জ্বলতে থাকে কম্বলটি। কম্বল পুড়ে, মশা মারার ধূপ পুড়ে যে বিষাক্ত ধোঁয়া উত্পন্ন হয়, ঘুমের মধ্যে শ্বাসের সঙ্গে সেই ধোঁয়া-ই গ্রহণ করে সবাই। আর তাতেই সংজ্ঞাহীন হয়ে পড়েন সবাই। পরে শ্বাসকষ্টজনিত কারণে দমবন্ধ হয়ে মৃত্যু হয় সবার। প্রাথমিকভাবে এমনটাই মনে  করছে পুলিস। 

সকাল ৯টা নাগাদ ঘটনার খবর পায় পুলিস। সঙ্গে সঙ্গেই শাস্ত্রী পার্কের মাছি মার্কেটে মাজার ওয়ালা রোডের উপর অবস্থিত ওই বাড়িতে আসে পুলিস। পরিবারের মোট ৯ জনকে উদ্ধার করে জগ প্রবেশ চন্দ্র হাসপাতালে নিয়ে যায়। তারমধ্যে ৬ জনেরই মৃত্যু হয়। মৃতদের মধ্যএ একজন মহিলা ও একটি দেড় বছরের শিশুও রয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে। এটি নিছক-ই দুর্ঘটনা নাকি এর পিছনে অন্য কোনও গল্প আছে? সবদিকে খতিয়ে দেখছে পুলিস।  

আরও পড়ুন, বাজেট আলোচনার মধ্যেই বিধানসভায় নীলছবিতে বুঁদ বিজেপি বিধায়ক, ভাইরাল ভিডিয়ো!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.