ফোনে মাত্র ৬টি মিসড কল, মুম্বইয়ের ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে গায়েব ১.৮৬ কোটি

ওই ব্যবসায়ী অভিযোগ করেছেন ২৭ ডিসেম্বর রাত ১১.৪৪ থেকে ২৮ ডিসেম্বর রাত ১.৫৮ পর্যন্ত তাঁর ফোনে মোট ৬টি মিসড কলস আসে। এর মধ্য ২টি ছিল ব্রিটেন থেকে

Updated By: Jan 3, 2019, 07:32 PM IST
ফোনে মাত্র ৬টি মিসড কল, মুম্বইয়ের ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে গায়েব ১.৮৬ কোটি

নিজস্ব প্রতিবেদন: মিসড কল করে বিপুল টাকা জালিয়াতি। জানতেই পারলেন না গ্রাহক।

মুম্বইয়ের এক ব্যবসায়ী তো হতবাক। গত ২৭ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর রাতে তাঁর ফোনে করা হয় মোট ৬টি মিসড কল। তার পরই তাঁর সিমকার্ডটি অচল হয়ে যায়। এরপরই তিনি দেখেন তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১.৮৬ কোটি টাকা গায়েব। এখন মুম্বই পুলিসের সাইবার ক্রাইম শাখায় তিনি অভিযোগ দায়ের করেছেন।

আরও পড়ুন-প্রয়াত কবি পিনাকী ঠাকুর, রেখে গেলেন ‘চুম্বনের ক্ষত’

পুলিস ওই ব্যবসায়ীর নাম গোপন রেখেছে। ওই ব্যবসায়ী অভিযোগ করেছেন ২৭ ডিসেম্বর রাত ১১.৪৪ থেকে ২৮ ডিসেম্বর রাত ১.৫৮ পর্যন্ত তাঁর ফোনে মোট ৬টি মিসড কলস আসে। এর মধ্যে ২টি ছিল ব্রিটেন থেকে। সাইবার বিশেষজ্ঞদের বক্তব্য এটি হল সিম সোয়াপ। এর পদ্ধতিতে একটি সিম কার্ড নকল করে দ্বিতীয় একটি সিম বানানো হয়। এবং লেনদেনের জন্য সেই সিম কার্ডেই ওটিপি নেওয়া হয়েছে।

ফোনে সিম কাজ করছে না দেখে ওই ব্যবসায়ী তাঁর সার্ভিস প্রোভাইডারের কাছে যান। সেখান থেকে তাঁকে বলা হয় ২৭ জিসেম্বর রাত ১১.১৫ মিনিটে তাঁর সিমটি ব্লক করার অনুরোধ করেন তিনি নিজেই। ওই কথা শুনে অবাক হয়ে যান ওই ব্যবসায়ী। তিনি পুলিসকে জানান সিম কার্ড ব্লক করার কোনও রিকোয়েস্ট তিনি করেননি।

আরও পড়ুন-ম্যাগিতে রয়েছে ক্ষতিকারক সিসা, মেনে নিল নেসলে, ফের মহা বিপাকে সংস্থা

এদিকে সিম কাজ না করায় নতুন সিম নিয়ে আসেন ওই ব্যবসায়ী। ২৯ ডিসেম্বর সেই সিম অ্যাক্টিভেট করেন। অন্যদিকে তাঁর কোম্পানির এক কর্মী টাকা তোলার জন্য ব্যাঙ্কে যান। সেখানে তাঁকে ওই বিপুল টাকা তুলে নেওয়ার কথা জানানো হয়। দেখা যাচ্ছে ওই কয়েক ঘণ্টার মধ্যে মোট ২৮ বার তাঁর অ্যাকাউন্ট থেকে লেনদেন করা হয়েছে। তুলে নেওয়া হয়েছে ওই বিপুল টাকা।

.