Mumbai: সাকিনাকা ধর্ষণের তদন্ত SIT, তদন্ত শেষ করতে এক মাস সময় নিল মুম্বই পুলিস

 শনিবার রাজাওয়াড়ি হাসপাতালে মৃত্যু হয় ওই মহিলার। অভিযোগ, ওই ধর্ষণের ঘটনায় অভিযুক্ত নির্যাতিতার শরীরে রড ঢুকিয়ে দেয়

Updated By: Sep 11, 2021, 09:00 PM IST
Mumbai: সাকিনাকা ধর্ষণের তদন্ত SIT, তদন্ত শেষ করতে এক মাস সময় নিল মুম্বই পুলিস

নিজস্ব প্রতিবেদন: টানা ৩৩ ঘণ্টা লড়াইয়ের পর মৃত্যু হল মুম্বইয়ের সাকিনাকা নির্যাতিতার। বেশ কয়েকটি অস্ত্রোপচার ও ভেন্টিলেশনে রেখেও রক্তক্ষরণ ও সংক্রমণের হাত থেকে বাঁচানো যায়নি ওই মহিলাকে।

শুক্রবার ভোরে সাকিনাকায় একটি টেম্পোর মধ্যে রক্তাক্ত অবস্থা মেলে ওই নির্যাতিতার দেহ। নির্যাতনের ছবি ধরা পড়ছে সিসিটিবিতে। ধর্ষণ করে, শরীরে রড ঢুকিতে পাশবিক অত্যাচার করা হয় ৩৩ বছরের ওই মহিলার উপরে। ওই ঘটনার দ্রুত তদন্ত করে দোষীর শাস্তির ব্যবস্থার কথা জানালেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন-Black Panther: নেওড়া ভ্যালির ১১ হাজার ফুট উুঁচুতে ক্যামেরায় ধরা দিল ব্ল্যাক প্যান্থার

এদিকে, মুখ্যমন্ত্রীর ওই ঘোষণার পরই ঘটনার তদন্তে একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করল মহরাষ্ট্র পুলিস। পাশাপাশি এক মাসের মধ্যে তদন্ত শেষ করার সময়সীমা ধার্য করা হল। 

শনিবার ওই ধর্ষণকাণ্ড নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন মুম্বইয়ের পুলিস কমিশনার হেমন্ত নাগরালে। সেখানেই তিনি এক মাসের মধ্যে তদন্ত শেষ করার কথা জানান। তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এএসপি জোত্স্না রাসামকে। আজ এনিয়ে সরব হয়েছেন জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মাও। শনিবার রেখা বলেন, ওই ধর্ষণের তদন্তে অগ্রগতি না তা নিয়ে পদক্ষেপ নেবে কমিশন। মুম্বই পুলিস এখনওপর্যন্ত ওই ঘটনায় ১ জনকে গ্রেফতার করেছে। ঘটনার তদন্তে নির্যাতিতার পাশে দাঁড়াবে কমিশন।

আরও পড়ুন-By-Poll: ভয়ে BJP-র অভিজ্ঞ নেতারা দাঁড়ায়নি: Sukhendu; আদালতের পর ভোটেও হারাবে: Dilip

উল্লেখ্য, শনিবার রাজাওয়াড়ি হাসপাতালে মৃত্যু হয় ওই মহিলার। অভিযোগ, ওই ধর্ষণের ঘটনায় অভিযুক্ত নির্যাতিতার গোপনাঙ্গে রড ঢুকিয়ে দেয়। এরপর তাকে সাকিনাকার খাইরানি রোডে একটি টেম্পুতে ফেলে পালায়। একজন তা দেখে পুলিসে খবর দেন। 

মুম্বই পুলিস সূত্রে খবর, অভিযুক্তের বাড়ি উত্তর প্রদেশে। সে বিবাহিত ও ২ সন্তানের বাবা। মাদক আশক্ত হওয়ার কারণে তার সঙ্গে তার পরিবারের কোনও সম্পর্ক নেই। ২৫ বছর আগে সে মুম্বইয়ে এসেছিল। বর্তমানে নেশার টাকা জোগাড়ের জন্য গাড়ির ব্য়াটারি, পেট্রল চুরি করত।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.