মিলবে তোষক-বালিশ, Arthur Road জেলে Nirav Modi-র জন্য তৈরি ৩ বর্গ মিটারের সেল

বৃহস্পতিবার ব্রিটেনের আদালতের তরফে রায় দেওয়া হয়েছে, ভারতের জেলে নীরব মোদীকে রাখার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে এবং সেখানে তাঁর উপযুক্ত বিচার হবে

Updated By: Feb 26, 2021, 05:23 PM IST
মিলবে তোষক-বালিশ, Arthur Road জেলে Nirav Modi-র জন্য তৈরি ৩ বর্গ মিটারের সেল

নিজস্ব প্রতিবেদন: পিএনবি ব্যাঙ্ক জালিয়াতিতে অভিযুক্ত নীরব মোদীর সব আপত্তি উড়িয়ে তাঁকে ভারতে প্রত্যর্পণের পক্ষেই রায় দিয়েছে ব্রিটেনের আদালত। তার পরই নীরব মোদীকে রাখার সব ব্যবস্থাই প্রায় শেষ করে ফেলেছে মুম্বইয়ের হাই সিকিউরিটি আর্থার রোড জেল কর্তৃপক্ষ। এই জেলেই একসময় বন্দি ছিলেন সঞ্জয় দত্তের মতো হাই প্রোফাইল আসামী।

আরও পড়ুন-পামেলাকাণ্ডে নোটিস অনুপম হাজরা এবং শঙ্কুদেব পণ্ডাকে

আর্থার রোড(Arthur Road Jail) জেলের এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, নীরব মোদীকে দেশে ফেরানো হলে, তাঁকে ১২ নম্বর ব্যারাকের ৩টি সেলের যে কোনও একটিতে রাখা হবে। এনিয়ে সব প্রস্তুতি শেষ করে ফেলা হয়েছে। 

নীরব মোদীর(Nirav Modi) জন্য কী ব্যবস্থা করা হয়েছে তা বিস্তারিতভাবে কেন্দ্রকে জানিয়েছে আর্থার রোড জেল কর্তৃপক্ষ। নীবর মোদীকে যে সেলে রাখা হবে সেখানে কয়েদির সংখ্যা খুব কম হবে। তাঁর জন্য যে সেলের ব্যবস্থা করা হয়েছে তার আয়তন হবে ৩ বর্গ মিটার। থাকবে তোষক, বালিশ, বেডশিট, কম্বল।  এছাড়াও সেলের মধ্যে পর্যাপ্ত আলো-বাতাস ঢোকার ব্যবস্থা থাকা হচ্ছে। এছাড়াও তাঁর ব্যক্তিগত জিনিসপত্র রাখার জন্যও ব্যবস্থা থাকছে।

আরও পড়ুন-মার্চ থেকে শুরু বয়স্কদের Vaccination, আপনি কীভাবে পাবেন? 

উল্লেখ্য, বৃহস্পতিবার ব্রিটেনের আদালতের তরফে রায় দেওয়া হয়েছে, ভারতের জেলে নীরব মোদীকে রাখার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে এবং সেখানে তাঁর উপযুক্ত বিচার হবে। আর্থার রোড জেলের পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত তথ্য মহারাষ্ট্র স্বরাষ্ট্র দফতর থেকে জানাতে চায় কেন্দ্র। রাজ্য সরকার তা কেন্দ্রকে তা জানানোর পরই লন্ডনের ওয়েস্ট মিনিস্টার ম্যাজিস্ট্রেট আদালতে তা জানানো হয়। তার পরেই প্রত্যর্পণের নির্দেশ মিলল।