Ram Mandir Pran Pratishtha: অযোধ্যায় এল পবিত্র সারদা কুণ্ডের জল, পাঠালেন পাক অধিকৃত কাশ্মীরের তনবীর

Ram Mandir Pran Pratishtha: বালাকোটে এয়ার স্ট্রাইকের পর দুদেশের মধ্যে পোস্টাল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ওই জল পাঠিয়ে দেওয়া হয় তনবীরের লন্ডন প্রবাসী মেয়ে মাঘরিবির কাছে। সেখান থেকে এসেছে ভারতে

Updated By: Jan 21, 2024, 06:12 PM IST
Ram Mandir Pran Pratishtha: অযোধ্যায় এল পবিত্র সারদা কুণ্ডের জল, পাঠালেন পাক অধিকৃত কাশ্মীরের তনবীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার রাম মন্দিরের হচ্ছে রামলালার প্রাণপ্রতিষ্ঠা। সেই অনুষ্ঠানে পাক অধিকৃত কাশ্মীর থেকে পবিত্র জল পাঠালেন সেখানকার বাসিন্দা তনবীর আহমেদ। সেই জল তিনি ভারতে পাঠালেন ব্রিটেন হয়ে। তনবীর আহমেদ সেই জল সংগ্রহ করেছেন সারদা পীঠ কুণ্ড থেকে। এলাকায় সারদা পীঠ কুণ্ডকে পবিত্র বলে মনে করা হয়।

আরও পড়ুন-পাঁশকুড়া-কোলাঘাটের লক্ষ লক্ষ টাকার ফুলে সেজেছে রাম মন্দির, খুশির জোয়ার চাষি মহলে

কীভাবে এল ওই জল? ওই পীঠটিকে রক্ষার জন্য পাক অধিকৃত কাশ্মীরে তৈরি রয়েছে সেভ সারদা কমিটি কাশ্মীর। সেই সংগঠনের প্রধান রবীন্দর পণ্ডিত। তিনি জানিয়েছেন ভারত ও পাকিস্তানের মধ্যে পোস্টাল যোগাযোগ বন্ধ হওয়ায় ওই জল আনতে হয়েছে ঘুরপথে। উল্লেখ্য, ২০১৯ সালে বালাকোটে এয়ার স্ট্রাইকের পর দুদেশের মধ্যে পোস্টাল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রবীন্দর পণ্ডিত সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'পাক অধিকৃক কাশ্মীরের সারদা পীঠ থেকে ওই জল সংগ্রহ করেছেন তনবীর আহমেদ ও তাঁর টিম। সেই জল তিনি তুলে দেন পাক অধিকৃত কাশ্মীরের আমাদের লোকজনের হাতে।  সেটি এসে পৌঁছ ইসলামাবাদে। তারপর তা পাঠিয়ে দেওয়া হয় তনবীরের লন্ডন প্রবাসী মেয়ে মাঘরিবির কাছে। সেখান থেকে সোনাল শের নামে এক কাশ্মীরির হাতে। তা শেষপর্যন্ত পৌঁছচ্ছে অয়োধ্যায়।'

পাক অধিকৃত কাশ্মীর থেকে আর কী এসেছে? পণ্ডিত জানিয়েছেন, পাক অধিকৃত কাশ্মীর থেকে এসেছে শিলা, মাটি। এবার এস পবিত্র সারদা কুন্ডের জল। আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয় যে ওই মাটি জল রামমন্দির নির্মাণে ব্যবহার হবে। পাঁচ বছর আগে সারদা মন্দিরে বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠা হয়েছিল। তার পরে এটি হল দ্বিতীয় বড় ঘটনা। সারদা পীঠের ওই জল আমাদের কমিটির সদস্য মঞ্জুনাথ শর্মা ভিএইচপি নেতাদের হাতে তুলে গিয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.