আলিগড়ে জিন্নাহর ছবির সমর্থনকারী মুসলিমরা তাঁদের পূর্বপূরুষদেরই অপমান করছেন, মন্তব্য ভিকে-র

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে মহম্মদ আলি জিন্নাহর ছবি সরানো বিতর্কে মুখ খুললেন কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী ভি কে সিং।

Updated By: May 7, 2018, 11:25 AM IST
আলিগড়ে জিন্নাহর ছবির সমর্থনকারী মুসলিমরা তাঁদের পূর্বপূরুষদেরই অপমান করছেন, মন্তব্য ভিকে-র

নিজস্ব প্রতিবেদন: আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে মহম্মদ আলি জিন্নাহর ছবি সরানো বিতর্কে মুখ খুললেন কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী ভি কে সিং।

ভি কে সিং তাঁর এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে ‌যেসব মুসলিম জিন্নাহর ছবি সরানোর বিরোধিতা করছেন তারা তাঁদের পূর্বপুরুষকে অপমান করছেন।’ কেন ওই ধরনের মন্তব্য ভিকে-র? তাঁর ‌যুক্তি, ভারতীয় মুসলিমরা জিন্নাহর দ্বিজাতি তত্ত্বকে সমর্থন করেননি। ‌যাঁরা জিন্নাহর ছবি রাখার পক্ষে তারা কিন্তু আজ ভারতীয় তাঁদের সেইসব পূর্বপুরুষদের জন্যই।

আরও পড়ুন-যোধপুর আদালতে সলমন, পিছল কৃষ্ণসার হত্যা মামলার শুনানি

এখানেই থেমে থাকেননি বিদেশ প্রতিমন্ত্রী। তিনি আরও লিখেছেন, ‘‌যাঁরা মুসলিম নন অথচ জিন্নাহর ছবি রেখে দেওয়ার পক্ষে তাদের নতুন করে ভাবতে হবে। ভেবে দেখুন, আপনি ‌বাড়ির দেওয়ালে এমন একজনের ছবি টাঙাচ্ছেন ‌যাঁর হাতে লেগে রয়েছে আপনার লোকেদেরই রক্ত। তখন কি করবেন।’

আরও পড়ুন-আফগানিস্থানে অপহৃত ৭ ভারতীয়

উল্লেখ্য, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ১৯৩৮ সাল থেকে রয়েছে জিন্নাহর ছবি। সম্প্রতি আলিগড়ের বিধায়ক এনিয়ে তীব্র আপত্তি করেন। পাশাপাশি হিন্দুত্ববাদীদের একটি সংগঠনের সদস্যরা বিশ্ববিদ্যালয়ে ঢুকে প্রবল গোলমাল পাকায়। এনিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবল উত্তেজনা রয়েছে। বাতিল করা হয়েছে পরীক্ষা।

.