পাঁচ 'প্রধান' বিষয়ে মন্ত্রীর স্বাধীন বক্তৃতা

স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলনের পর দেশের মানুষের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়লা বণ্টন থেকে কালো টাকা ফেরানো। দেশের পশ্চিম ও পূর্ব প্রান্তের উন্নয়নের সমন্নয় সব কিছুই ছিল এই বক্তৃতায়।  নিজের বক্তৃতায় যে পাঁচটি বিষয়ের ওপর জোড় দিয়েছেন প্রধানমন্ত্রী-

Updated By: Aug 15, 2015, 08:31 PM IST
পাঁচ 'প্রধান' বিষয়ে মন্ত্রীর স্বাধীন বক্তৃতা

ওয়েব ডেস্ক: স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলনের পর দেশের মানুষের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়লা বণ্টন থেকে কালো টাকা ফেরানো। দেশের পশ্চিম ও পূর্ব প্রান্তের উন্নয়নের সমন্নয় সব কিছুই ছিল এই বক্তৃতায়।  নিজের বক্তৃতায় যে পাঁচটি বিষয়ের ওপর জোড় দিয়েছেন প্রধানমন্ত্রী-

* কালো টাকা দেশে ফেরাতে অঙ্গীকারবদ্ধ সরকার। তদন্তে তৈরি হয়েছে SIT. সময়সাপেক্ষ হলেও কালো টাকা ফেরানোর প্রক্রিয়ায় কোনও খামতি থাকবে না। দাবি করলেন প্রধানমন্ত্রী।

*স্বচ্ছতার সঙ্গে নিলাম হয়েছে কয়লা। নিলাম হবে স্পেকট্রামও। বললেন প্রধানমন্ত্রী। পনেরো মাসে এক পয়সাও দুর্নীতির অভিযোগ নেই সরকারের বিরুদ্ধে। দাবি প্রধামনমন্ত্রী নরেন্দ্র মোদীর।

*পশ্চিমের সঙ্গে পূর্বেও উন্নয়নের ধারা বজায় রাখতে হবে। লুক ইস্ট পলিসিতে ফের জোর দিয়ে বললেন প্রধানমন্ত্রী।

*স্বচ্ছ ভারত একশ পঁচিশ কোটির টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় সাফল্য। স্বচ্ছ ভারত অভিযানে বাচ্চারই ব্র্যান্ড অ্যাম্বসাডর। বললেন প্রধানমন্ত্রী।

*এক পদ এক পেনশন চালু করতে রাজি রয়েছে সরকার। তবু নিয়ে এখনও কোনও সদর্থক পদক্ষেপ নিতে পারেননি তিনি। মেনে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

.