বিশ্ব স্বাস্থ্য দিবসে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ জানালেন নমো

করোনার প্রকোপে থরহরি কম্প সারা বিশ্ব। সংক্রমণ রোখার জন্য লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। যার জেরে গৃহবন্দি মানুষ

Updated By: Apr 7, 2020, 01:49 PM IST
বিশ্ব স্বাস্থ্য দিবসে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ জানালেন নমো
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  বিশ্ব স্বাস্থ্য দিবসে টুইট করে চিকিৎসকদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২১ দিনের লকডাউন জারি রয়েছে সারা দেশে। তারই মধ্যে মঙ্গলবার সকালে টুইট করে সকল দেশবাসীর সুস্থ কামনা করলেন নমো। করোনা যুদ্ধে সামনের সারি থেকে লড়ছেন চিকিত্‍সক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। বিশ্ব স্বাস্থ্য দিবসে তাঁদের কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী।

করোনার প্রকোপে থরহরি কম্প সারা বিশ্ব। সংক্রমণ রোখার জন্য লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। যার জেরে গৃহবন্দি মানুষ। স্বাভাবিক রাখা হয়েছে শুধুমাত্র জরুরি পরিষেবা। কঠোর পরিস্থিতিতে মাথার ঘাম পায়ে ফেলে  কাজ করে চলেছেন চিকিত্‍সক-সহ স্বাস্থ্যকর্মীরা। এই বিশ্ব থেকে করোনা বিদায় হোক এটাই সবার প্রার্থনা এই মুহুর্তে। আর এই প্রার্থনা পূরণের লক্ষ্যেই দিন-রাত এক করে পরিশ্রম করে চলেছেন চিকিত্‍সক-সহ স্বাস্থ্যকর্মীরা। লকডাউনের ফলে সকল ভারতবাসী বিষন্ন। তাই দেশবাসীকে চাঙ্গা করতে এবং একত্রিত হওয়ার বার্তা দিয়ে বারবারই অভিনব পদক্ষেপ করেছেন নরেন্দ্র মোদী। আজও বিশ্ব স্বাস্থ্য দিবসে টুইট করে সকলের সুস্থতা কামনা করলেন নমো।

আরও পড়ুন- লকডাউনের শেষ দিনে ভারতে করোনা আক্রান্তর সংখ্যা গিয়ে দাঁড়াবে ১৭,০০০! পরিসংখ্যান দেখে কপালে চোখ

টুইটে তিনি লিখেছেন, চলুন সকলে মিলে সামাজিক দূরত্ব মেনে চলার অঙ্গীকার করি। এই নিয়ম মেনে চললেই আমরা নিজেরা নিজেদের দেশকে সুস্থ রাখতে পারবো। আজকের এই কঠোর পরিস্থিতি থেকে আমরা ভবিষ্যতে আরও স্বাস্থ্য সচেতন হব। আমরা সকলে তাঁদের ধন্যবাদ জানাই যাঁরা নিজেদের জীবন বিপন্ন করে করোনা মোকাবিলায় লড়াই চালিয়ে যাচ্ছেন।

এর আগেও হাততালি দিয়ে চিকিত্‍সক ও স্বাস্থ্যকর্মীদের  উত্‍সাহ জোগানোর আবেদন করেছিলেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তর সংখ্যা ৩,৯৮১, মৃত্যু হয়েছে ১১৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২৫ জন।

.