ভিডিয়া: বন্যার জলে ভেসে গেল পড়ুয়া ভর্তি ট্রাক, গ্রামবাসীদের সাহসিকতায় বাঁচল প্রাণ

স্থানীয়দের তত্পরতায় কোনও মতে রক্ষা পেল ট্রাকে থাকা ছাত্রীরা। 

Updated By: Sep 29, 2019, 06:31 PM IST
ভিডিয়া: বন্যার জলে ভেসে গেল পড়ুয়া ভর্তি ট্রাক, গ্রামবাসীদের সাহসিকতায় বাঁচল প্রাণ

নিজস্ব প্রতিবেদন : রাস্তা দিয়ে প্রবল বেগে বইছে বন্যার জল। স্কুল থেকে পড়ুয়াদের বাড়ি ফেরার জন্য তাই ব্যবস্থা করা হয়েছিল বড় ট্রাকের। কিন্তু বন্যায় ভেসে যাওয়া ব্রিজ পার হওয়ার সময়েই হল বিপত্তি। ফুঁলে ফেঁপে ওঠা নদীর প্রবল স্রোতে হড়কে গেল ট্রাকের চাকা। ব্রিজের এক পাশে গিয়ে এক প্রকার ঝুলতে থাকল ট্রাক। তবে স্থানীয়দের তত্পরতায় কোনও মতে রক্ষা পেল ট্রাকে থাকা ছাত্রীরা। 

 

রবিবার ঘটনাটি ঘটেছে রাজস্থানের দুঙ্গারপুর জেলার একটি গ্রামে। গত কয়েকদিন একটানা বৃষ্টির ফলে বিপর্যস্ত দুঙ্গারপুরের একাধিক গ্রাম। বিপর্যস্ত জনজীবন। কিন্তু তার জন্য তো পড়াশোনা বন্ধ করে দেওয়া যায় না। তাই স্কুলের ছাত্রছাত্রীদের যাতায়াতের জন্য আয়োজন করা হয়েছিল ট্রাকের। সেই ট্রাকে করে ফিরতে গিয়েই ঘনিয়ে এল বিপদ। এদিন ট্রাকে ছিলেন ১৬ জন স্কুল পড়ুয়া। গ্রামে ঢোকার মুখে ব্রিজ ভেসে গিয়েছিল নদীর জলের তোড়ে। তার মধ্যে দিয়েই পার হচ্ছিল ট্রাকটি। এমন সময়ে নদীর স্রোতের তোড়ে এক দিকে হেলে গেল পড়ুয়া-বোঝাই ট্রাক। ব্রিজের অপর প্রান্তে দাঁড়িয়ে থাকা গ্রামবাসীর তত্পরতাতেই কোনওমতে প্রাণে বাঁচল পড়ুয়ারা। পুরো ঘটনাটাই ধরা পড়েছে ব্রিজের অপর প্রান্তে দাঁড়ানো এক গ্রামবাসীর স্মার্টফোনের ক্যামেরায়। 

 

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, ট্রাকের অবস্থা বেগতিক দেখে নিজেরাই উদ্ধারকার্যে এগিয়ে আসেন গ্রামবাসীরা। দড়ির সাহায্যে প্রথমে ট্রাকটিকে বেঁধে ফেলা হয়। তার পর মানববন্ধন তৈরি করে একে একে উদ্ধার করা হয় ছাত্রীদের। ট্রাকের চালকও কোনওমতে সাঁতরে নিজের প্রাঁণ বাঁচান। 

আরও পড়ুন : টানা ভারী বৃষ্টিতে ভয়াবহ বন্যা উত্তর প্রদেশ, বিহারে, গত ৪ দিনে মৃত্যু বেড়ে দাঁড়ল ৭৩

চলতি সপ্তাহে লাগাতার বৃষ্টিতে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে রাজস্থানের একাধিক গ্রামে। বন্যার ফলে এখনও পর্যন্ত প্রায় তিন জন ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। 

.