Sidhu-র মানভঞ্জনে সক্ষম Congress, প্রদেশ সভাপতির পদেই ফিরছেন মাঠে

দুর্নীতির সঙ্গে আপোস করবেন না বলে দাবি করে মঙ্গলবার প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেন সিধু।

Updated By: Sep 30, 2021, 09:11 PM IST
Sidhu-র মানভঞ্জনে সক্ষম Congress, প্রদেশ সভাপতির পদেই ফিরছেন মাঠে

নিজস্ব প্রতিবেদন: বৈঠকে বরফ গলল! তবে কতটা গলল তা এখনই বলা যাচ্ছে না। বৃহস্পতিবার 'বিদ্রোহী' নভজ্যোৎ সিং সিধুর সঙ্গে বৈঠকে বসেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিন চান্নি। সূত্রের খবর, বৈঠকে সিধুর মানভঞ্জনে সক্ষম হয়েছেন মুখ্যমন্ত্রী। প্রদেশ কংগ্রেস সভাপতির পদে প্রত্যাবর্তন করছেন সিধু। 

দুর্নীতির সঙ্গে আপোস করবেন না বলে দাবি করে মঙ্গলবার প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেন সিধু। চান্নি মন্ত্রিসভার কয়েকজন মন্ত্রীর অন্তর্ভুক্তি নিয়ে তাঁর আপত্তি ছিল। এমনকি পুলিস প্রধান ও অ্যাটর্নি জেনারেলকে নিয়েও সন্তুষ্ট ছিলেন না প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। নির্বাচনের পাঁচ মাস আগে সিধুর এমন পদক্ষেপের পর আতান্তরে পড়ে কংগ্রেস। তাঁর মান ভাঙাতে সচেষ্ট হয় কংগ্রেস নেতৃত্ব। কারও ফোনেই সাড়া দিচ্ছিলেন না সিধু। শেষপর্যন্ত অনড় অবস্থান থেকে তিনি সরে আসেন। তার ইঙ্গিত মিলেছিল বৃহস্পতিবার সকালে। পাটিয়ালা থেকে চণ্ডীগড়ে উড়ে আসেন। টুইট করে সিধু জানান,''দুপুর তিনটেয় পঞ্জাব ভবনে মুখ্যমন্ত্রী আমায় ডেকেছেন। যে কোনও আলোচনার জন্য তিনি স্বাগত।''              

চান্নি ও সিধুর মধ্যে দীর্ঘ ৩ ঘণ্টার বৈঠকে সমাধান মিলেছে বলে খবর। সূত্রের খবর, কোন পথে শলা হয়েছে তা স্পষ্ট নয়। তবে সিধুর দাবি মেনে নিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। এক কংগ্রেস নেতার কথায়, ''সিধু সাবের মান গ্যায়ে।'' ফলে সিধুর প্রত্যাবর্তন পাকা বলেই মনে করা হচ্ছে। 

এ দিন পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং ঘোষণা করেছেন, কংগ্রেসে থাকছেন না। তবে বিজেপিতেও যোগ দেবেন না। এ দিন সন্ধেয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে দেখা করেন তিনি। বৈঠকের অমরিন্দর বলেন,''নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তা আপনাদের সঙ্গে ভাগ করে নিতে পারব না।''   

আরও পড়ুন- ধর্ষণ প্রমাণে 'টু ফিঙ্গার টেস্টে'! বায়ুসেনার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মহিলা অফিসারের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.