কৃষক আন্দোলনের পাশে, ৩ সংসদীয় কমিটি থেকে ইস্তফা NDA শরিক RLP সাংসদের

তাঁর দাবি, কেন্দ্রের উচিত ৩ কৃষি আইন বাতিল করা ও স্বামীনাথন কমিশনের সুপারিশ পূর্ণাঙ্গ কার্যকর করা

Updated By: Dec 19, 2020, 08:07 PM IST
কৃষক আন্দোলনের পাশে, ৩ সংসদীয় কমিটি থেকে ইস্তফা NDA শরিক RLP সাংসদের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: এনডিএ জোটে থাকলেও বরাবরই দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের পক্ষে সওয়াল করছিলেন রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির আহ্বায়ক হনুমান বেনিয়াল। এবার কৃষক আন্দোলনের সমর্থনে কেন্দ্রের ৩ সংসদীয় কমিটি থেকে ইস্তফা দিলেন বেনিয়াল। প্রসঙ্গত, কেন্দ্রে এনডিএর জোট শরিক RLP।

আরও পড়ুন-Shah-র অনুষ্ঠানে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, সিদ্ধান্ত বিশ্বভারতীর

রাজস্থানের নাগাউর কেন্দ্রের RLP সাংসদ শনিবার সংবাদমাধ্যমে বলেন, 'সংসদের যেসব কমিটিতে রয়েছি সেখানে একাধিক জনস্বার্থ বিষয় তুলছি। কিন্তু দুঃখের বিষয় হল ওইসব ইস্যুতে কোনও ব্যবস্থা নেয়নি সরকার। তাই কোনও পদক্ষেপ নেওয়া না হলে ওই ধরনের সংসদীয় কমিটি রাখার কোনও মানে হয় না। '

বেনিয়াল আরও বলেন, বেশ কিছুদিন ধরেই আন্দোলন করছেন কৃষকরা। তাদের কোনও কথাই সরকার শুনছে না। তাই ওইসব কমিটি থেকে এবার ইস্তফা দিচ্ছি। উল্লেখ্য, শিল্প, পেট্রোলিয়াম ও প্রকৃতিক গ্যাস দফতরের সংসদীয় কমিটির সদস্য বেনিয়াল।

আরও পড়ুন-শাহের সভায় ঘোষণা হয় নাম! কলকাতায় বাড়িতে দেবাশিস জানা এড়ালেন BJP যোগদানের প্রসঙ্গ

কৃষকরা আন্দোলনে নামার পর থেকেই তাঁদের সমর্থন জানিয়ে আসছেন বেনিয়াল। তাঁর দাবি, কেন্দ্রের উচিত ৩ কৃষি আইন বাতিল করা ও স্বামীনাথন কমিশনের সুপারিশ পূর্ণাঙ্গ কার্যকর করা। মনে হচ্ছে সরকার কৃষি আইন নিয়ে কিছু করবে না। তাই আমাদের দল আগামী ২৬ ডিসেম্বর ২ লাখ চাষি ও যুকদের নিয়ে দিল্লিতে কৃষক আন্দোলনে যোগ দেবে।

.