ম্যাগির বিজ্ঞাপনে মুখ দেখিয়ে বিপাকে পড়া সেলিব্রেটিদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেসলে ইন্ডিয়ার

ম্যাগির বিজ্ঞাপনে মুখ দেখিয়ে বিপাকে যে সমস্ত সেলিব্রেটিরা এবার তাঁদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল নেসলে ইন্ডিয়া।

Updated By: Jun 6, 2015, 12:15 PM IST
ম্যাগির বিজ্ঞাপনে মুখ দেখিয়ে বিপাকে পড়া সেলিব্রেটিদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেসলে ইন্ডিয়ার

ওয়েব ডেস্ক: ম্যাগির বিজ্ঞাপনে মুখ দেখিয়ে বিপাকে যে সমস্ত সেলিব্রেটিরা এবার তাঁদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল নেসলে ইন্ডিয়া।

বিভিন্ন সময়ে নেসলের আপাত বিতর্কিত দু'মিনিটস নুডলসের বিজ্ঞাপনে দেখা গেছে বলিউড তারকা প্রীতি জিন্টা, অমিতাভ বচ্চন ও মাধুরী দীক্ষিতকে।  

ম্যাগিতে মাত্রাতিরিক্ত সীসা। বেজায় ফাঁপরে সুইস বেভারেজ কর্পোরেট কোম্পানি নেসলে। ম্যাগির বিজ্ঞাপন করে চরম বেকায়দায় পড়েছেন অমিতাভ, মাধুরী, প্রীতির মতো সেলিব্রিটিরা। লড়তে হবে আইনি লড়াই।  

ম্যাগির বিজ্ঞাপন করে বিপাকে বিগ বি, মাধুরী দীক্ষিত, প্রীতি জিন্টা। উত্তরপ্রদেশ সরকারের পরীক্ষায় ম্যাগিতে সহনমাত্রার চেয়ে বেশি সীসা ও মনোসোডিয়াম গ্লুটামেট মেলায় বিহারের মজফ্ফরপুরের আদালতে মামলা করেছেন এক আইনজীবী। অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, প্রীতি জিন্টাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ছটি ধারায় FIR দায়েরের নির্দেশ দিয়েছেন বিচারক। উত্তরপ্রদেশের বরাবাঁকি আদালতেও দায়ের হয়েছে মামলা।

শুক্রবার একটি সাংবাদিক সম্মেলন করে কোম্পানির তরফে জানানো হয় ''ওনারা যদি কোনও সমস্যায় পড়েন, আমরা সব ধরণের সাহায্য করতে প্রস্তুত।''

গতকালই সারা দেশে নিষিদ্ধ হয় ম্যাগি। কেন্দ্রীয় খাদ্য নিয়ামক সংস্থা FSSAI জানিয়ে  দিয়েছে, ম্যাগি স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। তাই অবিলম্বে বন্ধ করতে হবে  ম্যাগির উত্পাদন, বিক্রি ও আমদানি। সেই সঙ্গে বাজার থেকে ম্যাগির নটি  প্রোডাক্টও তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে ওই সংস্থা।  নেসলের অবশ্য দাবি, তাঁদের এই টু মিনিটস নুডলস মোটেই ক্ষতিকর নয় ।

বিতর্কের শুরু হয়েছিল উত্তরপ্রদেশে।  পরীক্ষায় ম্যাগিতে মিলেছিল মাত্রতিরিক্ত সীসা, মনোসোডিয়াম গ্লুটামেট। তার পরেই দেশ জুড়ে শুরু হয় বিতর্ক। পরীক্ষার পর একের পর এক রাজ্যে নিষিদ্ধ হয় ম্যাগি।

 বিতর্কের মুখে পরে শুক্রবার শেষমেষ বাজার থেকে সাময়িক ভাবে তদের জনপ্রিয় প্রোডাক্ট ম্যাগি তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নেসলে ইন্ডিয়া।

চাপে পড়ে পিছু হটলেও নেসলের দাবি ম্যাগি নিরাপদ। সংস্থার গ্লোবাল সিইও পল বালকের দাবি, টু মিনিট নুডলসে MSG বা অ্যাজিনোমটো মেশানো হয় না।

দেশজোড়া বিতর্কের মধ্যে এখন একটাই প্রশ্ন, বিভিন্ন ফুড প্রোডাক্টের বিজ্ঞাপনে যে সব সেলিব্রিটিদের দেখা যায়, তাঁদের দায় কতটা?

 

 

.