ভারতীয় নোটে এবার নেতাজির ছবির দাবি! প্রধানমন্ত্রীকে চিঠি চন্দ্র বোসের

নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের জন্য তার পরামর্শ জমা দিয়েছেন চন্দ্র বোস

Updated By: Jan 13, 2022, 07:55 PM IST
ভারতীয় নোটে এবার নেতাজির ছবির দাবি! প্রধানমন্ত্রীকে চিঠি চন্দ্র বোসের
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চন্দ্র বোস, নেতাজির ১২৫ তম জন্মদিনের আগে প্রধানমন্ত্রী মোদিকে চিঠি লিখেছেন। প্রধানমন্ত্রীর কাছে তাঁর অনুরোধ দেশের টাকায় যেন এবার স্বাধীনতা সংগ্রামী নেতাজির ছবি রাখা হয়।

চন্দ্র বসু, যিনি নিজে একজন বিজেপি নেতা, তিনি ২৩ জানুয়ারিকে জাতীয় ছুটি ঘোষণা করার জন্য ভারতের প্রধানমন্ত্রীকে একটি খোলা চিঠি লিখেছিলেন। একটি ৯ পয়েন্টের চিঠিতে, চন্দ্র বোস বলেছেন যে তিনি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের জন্য তার পরামর্শ জমা দিয়েছেন।

 

চিঠিতে তিনি নেতাজিকে সম্মান জানানোর উদ্দেশ্যে ২৩শে জানুয়ারিকে জাতীয় ছুটি ঘোষণা করার কথা বলেছেন। তিনি আজাদ হিন্দ ফৌজের বীরত্ব সম্পর্কে সারা দেশের মানুষ জানতে ট্রেনের ৪টি কোচকে একটি ভ্রাম্যমাণ নেতাজি জাদুঘরে রূপান্তর করার কথাও বলেন।

আরও পড়ুন: Punjab Elections: "জনতা চুনেগি আপনা CM!" টেলিভোটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঠিক হবে AAP-র

এছাড়াও, তিনি প্রতি বছর ২১ অক্টোবর দিল্লির লাল কেল্লায় পতাকা উত্তোলন নিশ্চিত করার জন্য ভারতের গেজেটকেও লিখেছেন তিনি।

ভারতের রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর দ্বারা প্রতি বছর ৩০ ডিসেম্বর আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ভারতীয় পতাকা উত্তোলনের কথাও বলেন তিনি। 

দিল্লিতে ইন্ডিয়া গেটের সামনে নেতাজির মূর্তি তৈরি করা। INA-র সেনাবাহিনীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে লাল কেল্লায় আইএনএ স্মৃতিসৌধ তৈরি করা, দেশে নেতাজির অন্তর্ভুক্তিমূলক আদর্শকে বাস্তবায়ন করুন। নেতাজি যে নতুন ভারতকে কল্পনা করেছিলেন তার জন্য সমস্ত সম্প্রদায়কে একত্রিত করার কথাও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন চন্দ্র বোস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.