বিপদ বাড়ছে! Corona-র দাপটে সাত রাজ্যে উদ্বেগজনক পরিস্থিতি, বাংলায় নতুন করে সংক্রমিত ১৪৮

মহারাষ্ট্র, কেরল ছাড়াও বেশ কয়েকটি রাজ্যে সংক্রণের হার প্রশাসনিক কর্তাদের ঘুম উড়িয়েছে।

Updated By: Feb 23, 2021, 01:37 PM IST
বিপদ বাড়ছে! Corona-র দাপটে সাত রাজ্যে উদ্বেগজনক পরিস্থিতি, বাংলায় নতুন করে সংক্রমিত ১৪৮

নিজস্ব প্রতিবেদন- দেশের ২৮ রাজ্য ও আটটি কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে ১৬টিতে গত সপ্তাহে নতুন করে Corona সংক্রমিতের খোঁজ পেয়েছে প্রশাসন। আনলক পর্ব শুরু হয়েছে অনেক আগেই। তবে তার মধ্য়ে নতুন করে করোনার সংক্রমণ প্রশাসনকে চিন্তায় রেখেছে। সব রাজ্যে হয়তো নতুন করে সংক্রমিতের সংখ্যা বড় নয়। তবে সংক্রমণের হার বাড়তে থাকায় উদ্বেগ থাকছে। দেশের মোট সাতটি রাজ্যে পরিস্থিতি উদ্বেগজনক বলে জানা যাচ্ছে। মহারাষ্ট্র, কেরল ছাড়াও বেশ কয়েকটি রাজ্যে সংক্রণের হার প্রশাসনিক কর্তাদের ঘুম উড়িয়েছে।

মহারাষ্ট্রে করোনার নতুন কেসের হিসাবে ৮১ শতাংশ বৃদ্ধি দেখা গিয়েছে। মধ্যপ্রদেশে ৪৩ ও পাঞ্জাবে ৩১ শতাংশ। নতুন করে সংক্রমণের হার জম্মু-কাশ্মীরে ২২ শতাংশ, ছত্তিশগঢ়ে ১৩, হরিয়ানায় ১১ ও চণ্ডীগড়ে ৪৩ শতাংশ বেড়েছে। কর্ণাটক ও গুজরাতে নতুন করে সংক্রমণের হার তেমন বাড়েনি। এই দুই রাজ্যে যথাক্রমে ৪.৬ ও ৪ শতাংশ বেড়েছে সংক্রমণের হার। মহারাষ্ট্র, কেরল ও তামিলনাড়ুতে নতুন করে সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বেড়েছিল। ১৫ থেকে ২১ ফেব্রুয়ারির মধ্যে কর্ণাটকেও ২৮৭৯ জন নতুন করে  Corona-য় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। কর্ণাটকের সরকার কেরল ও মহারাষ্ট্র থেকে রাজ্যে আসা ব্যক্তিদের RT-Pcr টেস্ট করাবে বলে সিদ্ধান্ত নিয়েছে। উত্তরাখণ্ডের সরকারও মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, গুজরাত, মধ্য়প্রদেশ, ছত্তিশগঢ় থেকে আসা ব্যক্তিদের Corona Test করাবে বলে ঠিক করেছে।

আরও পড়ুন-  রাজ্য জুড়ে টানা লকডাউনের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

পশ্চিমবঙ্গে নতুন করে ১৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা যাচ্ছে। রাজ্যে এখন করোনা সংক্রমিতের মোট সংখ্যা 5,73,910। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন 10,251 জন। 5,60,219 জন করোনাকে হারিয়েছেন।