Road Inauguration: ফাটল না নারকেল, অথচ ভেঙে গেলো ১.১৬ কোটির নতুন রাস্তা

রাস্তায় নারকেল পড়তেই বেরিয়ে এল নবনির্মিত রাস্তার হতশ্রী চেহারা

Updated By: Dec 6, 2021, 01:15 PM IST
Road Inauguration: ফাটল না নারকেল, অথচ ভেঙে গেলো ১.১৬ কোটির নতুন রাস্তা
ভাঙা রাস্তা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ১.১৬ কোটি টাকা ব্যয়ে পুনর্নির্মিত হল ৭ কিলোমিটার রাস্তা। উদ্বোধন করলেন বিধায়ক। আর সেখানেই হল বিপত্তি। নারকেল ফাটাতে গিয়ে ফাটল রাস্তা। 

উত্তর প্রদেশের বিজনৌর সদরের বিধায়ক মৌসম চৌধুরী এই পুনর্নির্মিত রাস্তার উদ্বোধনে গিয়ে নারকেল ফাটান নতুন রাস্তার উপর। রাস্তায় নারকেল পড়তেই বেরিয়ে এল নবনির্মিত রাস্তার হতশ্রী চেহারা। নারকেলের বদলে ভেঙে গেল রাস্তার একাংশ। 

মৌসম চৌধুরী ঘটনাস্থলেই তিন ঘণ্টা অপেক্ষা করেন সরকারি আধিকারিকদের জন্য। তার দাবি ছিল আধিকারিকরা এসে রাস্তা পরীক্ষা করবেন। তিনি দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন। তিনি নিজে অ্যাসফল্ট নমুনা সংগ্রহ করতে সাহায্য করার জন্য ঘটনাস্থলে একটি বড় গর্ত খনন করার কাজে হাত লাগান।

তিনি সাংবাদিকদের জানান, "সেচ বিভাগ ১.১৬কোটি টাকায় একটি রাস্তা তৈরি করছিল। রাস্তাটি প্রায় ৭.৫ কিলোমিটার দীর্ঘ। আমাকে রাস্তাটি উদ্বোধন করতে বলা হয়েছিল। আমি সেখানে গিয়ে একটি নারকেল ভাঙার চেষ্টা করলেও নারকেলটি ভাঙেনি। রাস্তার একটি অংশ ভেঙে যায়।"

আরও পড়ুন: Nagaland Killing: 'ভুল করে' ১১ নিরীহ গ্রামবাসীকে হত্যা, অজিত দোভালকে 'তলব' প্রধানমন্ত্রীর 

তিনি আরও বলেন, তিনি নিজে রাস্তা পরীক্ষা করে দেখেছেন নির্মাণে ঘাটতি রয়েছে। ফলত তাঁরা উদ্বোধন বন্ধ করে দেন। জেলা ম্যাজিস্ট্রেটের সঙ্গেও তিনি কথা বলেছেন। DM একটি তিন সদস্যের দল গঠন করেছেন।

বিজনৌরের (Bijnor) সেচ দপ্তরের একজিকিউটিভ ইঞ্জিনিয়ার বিকাশ আগরওয়াল, রাস্তা তৈরির কাজে কোনওরকম দুর্নীতির অভিযোগ অস্বিকার করেছেন। তিনি আরও বলেন, জেলা ম্যাজিস্ট্রেটকে ঘটনার তদন্ত করার জন্য বলা হয়েছে। 

উত্তর প্রদেশে (Uttar Pradesh) নির্বাচনের জন্য বাকি রয়েছে তিন মাসেরও কম সময়। তার আগে বিজেপি (BJP) সরকারের জন্য এটি একটি লজ্জাজনক পরিস্থিতি কারণ এই নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) প্রশাসনকে একটি দক্ষ এবং দুর্নীতিমুক্ত প্রশাসন হিসেবে বর্ণনা করা হচ্ছে।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App