নিউইয়র্কে 'লুকিয়ে' মোদী!

নীরব মোদীর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পরই চাপে পড়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখ্য, দাভোসে বিশ্ব বাণিজ্যিক সম্মেলনে একই ফ্রেমে দুই মোদী-কে দেখা গিয়েছে।

Updated By: Feb 16, 2018, 12:21 PM IST
নিউইয়র্কে 'লুকিয়ে' মোদী!

নিজস্ব প্রতিবেদন: অবশেষে উধাও মোদীর খোঁজ মিলল! এনডিটিভি সূত্রের খবর, নিউইয়র্কের ম্যানহাটনে একটি বিলাসবহুল ভবনে আশ্রয় নিয়েছেন ঋণখেলাপি নীরব মোদী। নিজের ম্যাডিসন অ্যাভিনিউর জুয়েলারি দোকানের কাছাকাছি জে-ডব্লিউ ম্যারিয়টের এসেক্স হাউসে মোদী রয়েছেন বলে জানা গিয়েছে। নীরবের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি সামনে আসার আগেই দেশ ছাড়া হয়েছেন তিনি। পরে তার পরিবারও ভারত ছাড়ে। বুধবার কেন্দ্র জানিয়েছে, বাজেয়াপ্ত করা হবে নীরব মোদীর পাসপোর্ট।

আরও পড়ুন- বরাদ্দ কমল তামিলনাড়ুর, কাবেরীর জলের অধিকার বাড়ল কর্নাটকের

প্রসঙ্গত, দেশের দ্বিতীয় বৃহত্ ব্যাঙ্ক পিএনবি থেকে প্রায় সাড়ে ১০ হাজার কোটি টাকার অবৈধ লেনদেনের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি সূত্রে খবর, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অফিসারের হাত ধরে মোটা অঙ্কের ঋণ নিয়েছেন হিরে ব্যবসায়ী নীরব এবং তাঁর সঙ্গীরা। পাশাপাশি সেই তথ্য দেখিয়ে অন্যান্য ব্যাঙ্ক থেকেও তাঁরা ঋণ নিয়েছেন বলে অভিযোগ।

আরও পড়ুন- ৫০ পয়সাতেই বেআব্রু আপনার ব্যক্তিগত তথ্য

নীরব মোদীর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পরই চাপে পড়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখ্য, দাভোসে বিশ্ব বাণিজ্যিক সম্মেলনে একই ফ্রেমে দুই মোদী-কে দেখা গিয়েছে। কংগ্রেস অভিযোগ করে নরেন্দ্রে মোদীর সঙ্গে বৈঠকও করেছেন নীরব। যদিও বিজেপির তরফে অভিযোগ খারিজ করে দেওয়া হয়। কিন্তু সেই সময় থেকেই নীরব দেশ ছাড়া বলে জানা যায়।

আরও পড়ুন- কাশ্মীরে মাটি হারাচ্ছে হিজবুল, সালাহউদ্দিনকে তাড়ানোর পরিকল্পনা লস্কর, জইশের

প্রসঙ্গত, এর আগে বড়সড় আর্থিক তছরুপ করে দেশ ছাড়া হয়েছেন ললিত মোদী এবং বিজয় মালিয়া। কিংফিশারের মালিক বিজয় মালিয়াও ব্যাঙ্ক থেকে প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণ নিয়েছেন বলে অভিযোগ।

আরও পড়ুন- সেনা, জঙ্গি গুলির লড়াইয়ে ফের উত্তপ্ত জম্মু কাশ্মীরের বারামুলা