ফাঁসির আগেই ফাঁসির চেষ্টা! জেলে ভয়ঙ্কর কাণ্ড ঘটাল নির্ভয়ার এক দোষী

ডেথ ওয়ারেন্ট জারি হওয়ার পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছে বিনয়।

Edited By: সুমন মজুমদার | Updated By: Jan 17, 2020, 01:24 PM IST
ফাঁসির আগেই ফাঁসির চেষ্টা! জেলে ভয়ঙ্কর কাণ্ড ঘটাল নির্ভয়ার এক দোষী

নিজস্ব প্রতিবেদন : জেলে ভয়ঙ্কর কাণ্ড ঘটাল নির্ভয়ার এক দোষী বিনয় শর্মা। তাঁর এমন কাণ্ডে তিহাড় জেলে চাঞ্চল্য ছড়িয়েছে। জেলের শৌচাগারে আত্মহত্যার চেষ্টা করেছে বিনয়। কড়া নিরাপত্তা ও সিসিটিভির আওতায় থাকা সত্ত্বেও কী করে বিনয় এমন কাণ্ড ঘটাল তা নিয়ে উঠছে প্রশ্ন। বিনয়ের আইনজীবী জানিয়েছেন, বুধবার সকালে জেলের শৌচাগারে গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যার চেষ্টা করে বিনয়। তবে সময় মতো নিরপত্তারক্ষীরা তাঁকে উদ্ধার করে। যদিও জেল কর্তৃপক্ষ জানিয়েছে, এমন কোনও ঘটনা ঘটেনি। বিনয়কে কড়া নিরাপত্তায় রাখা হয়েছে।

ডেথ ওয়ারেন্ট জারি হওয়ার পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছে বিনয়। এমনই জানিয়েছেন তাঁর আইনজীবী। রাতে ঘুম নেই। খাওয়া দাওয়াও করছে না বিনয়। সারাদিন অস্থির অবস্থায় থাকছে সে। প্রতিদিন তাঁর কাউন্সেলিং-এর ব্যবস্থা করেছে জেল কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টা ডাক্তাররা তাঁকে পরীক্ষা করছেন বলেও জানিয়েছে জেল কর্তৃপক্ষ। এদিন শৌচাগারে গামছা দিয়ে ফাঁস বানিয়ে ঝুলে পড়ার চেষ্টা করে বিনয়। কিন্তু শৌচাগারের ছাদের উচ্চতা কম হওয়ায় বিনয়ের পক্ষে ফাঁস লাগিয়ে ঝুলে পড়া সম্ভব হয়নি। 

আরও পড়ুন-  নির্ভয়া কাণ্ডে মুকেশের প্রাণভিক্ষার আর্জি খারিজ করলেন রাষ্ট্রপতি

নির্ভয়ার চার দোষীকে আপাতত হাই সিকিউরিটি সেল-এ রাখা হয়েছে। ফাঁসির মঞ্চ থেকে সেই ঘরের দূরত্ব মাত্র কয়েক কদম। দোষীদের এখন তিন নম্বর জেলে রাখা হয়েছে। জেল কর্তৃপক্ষ জানিয়েছে, ফাঁসির দিন এগিয়ে আসায় মানসিকভাবে ভেঙে পড়েছে চারজন। তবে তাদের যে ঘরে রাখা হয়েছে সেখানে ২৪ ঘণ্টা পাহারায় রয়েছেন নিরাপত্তরক্ষীরা। চারজনের প্রতিটি গতিবিধির উপর নজর রাখা হচ্ছে।