করোনায় মৃত্যু পদ্মশ্রীপ্রাপক প্রখ্যাত শিখ সঙ্গীতশিল্পী নির্মল সিং-এর

বৃহস্পতিবার ভোর সাড়ে চারটায় পঞ্জাবের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। 

Updated By: Apr 2, 2020, 10:56 AM IST
করোনায় মৃত্যু পদ্মশ্রীপ্রাপক প্রখ্যাত শিখ সঙ্গীতশিল্পী নির্মল সিং-এর
নিজস্ব প্রতিবেদন:  করোনার করাল গ্রাসে এবার পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত শিখ সঙ্গীত শিল্পী নির্মল সিং। বৃহস্পতিবার ভোর সাড়ে চারটায় পঞ্জাবের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। 
 
স্বর্ণমন্দিরের প্রাক্তন 'হাজুরি রাগী' বুধবার থেকেই হাসপাতালের ভেন্টিলেশনে ছিলেন। তাঁর শ্বাসকষ্ট থাকায় সংক্রমণ আরও মারাত্মক আকার নেয়। 
পঞ্জাবের COVID 19- সংক্রমণ প্রতিরোধের দায়িত্ব থাকা টিমের এক আধিকারিক কেবিএস সিধু জানান, আগে থেকেই নির্মল সিংয়ের শ্বাসকষ্টের সমস্যা ছিল। করোনার প্রকোপে তা আরও বেড়ে যায়। 
গত মাসে তিনি বিদেশ থেকে ফিরেছিলেন। তখন থেকেই তাঁর শ্বাসকষ্টের সমস্যা হচ্ছিল। সঙ্গে ছিল আচ্ছন্নভাবও। বিপদ আশঙ্কা করে গত ৩০ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হন। 
করোনায় প্রাণ বাঁচাতে গিয়ে ‘টার্গেট’ চিকিত্সকরাই, ইট ছুড়ে মারা হল ইনদওরে
সূত্রের খবর, হাসপাতালে ভর্তি হওয়ার আগে তিনি দিল্লি, চণ্ডীগড়ে কয়েকটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। গত ১৯ মার্চ চণ্ডীগড়ে পরিবারের  সদস্যদের সঙ্গে কীর্তনেও যোগ দিয়েছিলেন তিনি। 
জানা গিয়েছে, ওই অনুষ্ঠানে তাঁর সঙ্গে দুই মেয়ে, ছেলে, স্ত্রী ও তাঁদের গাড়িচালকও ছিলেন। তাঁদেরকেও স্বেচ্ছায় ঘরবন্দি থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 
এছাড়াও নির্মল সিং আর কাদের সংস্পর্শে এসেছিলেন, তা চিহ্নিত করার চেষ্টা চলছে।  প্রসঙ্গত, ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছিলেন তিনি। এই নিয়ে পঞ্জাবে পাঁচ জন করোনার গ্রাসে। আরও ৪৬ জন এই ভাইরাসে আক্রান্ত। 
 

 

.