অযোধ্যা মামলার রায়ের আগে মন্ত্রীদের বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকার বার্তা আদিত্যনাথের

এলাকার শান্তি ও একতা বজায় রাখার জন্য ইতিমধ্যে একাধিক পদক্ষেপ করেছে যোগীর সরকার। বাড়ানো হয়েছে নিরাপত্তা। রায় বেরনোর মুহূর্তে অযোধ্যায় কীভাবে নিরাপত্তায় মুড়ে ফেলা হবে তারও ছক কষে ফেলা হয়েছে

Updated By: Nov 2, 2019, 06:07 PM IST
অযোধ্যা মামলার রায়ের আগে মন্ত্রীদের বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকার বার্তা আদিত্যনাথের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টে রায় বেরনোর আগে অযোধ্যার বিতর্কিত জমি মামালা নিয়ে বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকার বার্তা দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। লখনউয়ের লোক ভবনে এক বৈঠকে মন্ত্রীদের এই বার্তা দেন আদিত্যনাথ।

এলাকার শান্তি ও একতা বজায় রাখার জন্য ইতিমধ্যে একাধিক পদক্ষেপ করেছে যোগীর সরকার। বাড়ানো হয়েছে নিরাপত্তা। রায় বেরনোর মুহূর্তে অযোধ্যায় কীভাবে নিরাপত্তায় মুড়ে ফেলা হবে তারও ছক কষে ফেলা হয়েছে। অযোধ্যা ছাড়াও মথুরা, বারাণসীর মতো ধর্মীয় স্থানগুলিতে থাকবে বাড়তি নিরাপত্তা। জানা যাচ্ছে, ৩০ নভেম্বর পর্যন্ত ছুটি বাতিল করা হয়েছে আমলা-অফিসারদের।

আরও পড়ুন- করতারপুর করিডর উদ্বোধন অনুষ্টানে পাকিস্তান যেতে চাই, বিদেশমন্ত্রীকে চিঠি সিধুর

অন্য দিকে মুসলিম সমাজেও সচেতনতা বার্তা দেওয়ার চেষ্টা করছেন মৌলানারা। বৃহস্পতিবার, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল বোর্ডের তরফে বার্তা দেওয়া হয়েছে, সুপ্রিম কোর্ট যাই রায় আসুক, তা মাথা পেতে গ্রহণ করা উচিত। অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে দিকে নজর রাখার বার্তা দেওয়া হয়েছে। উল্লেখ্য, অযোধ্যা মামলার শুনানি ইতিমধ্যে শেষ হয়েছে সুপ্রিম কোর্টে। শুধুমাত্র রায়ের অপেক্ষা। মনে করা হচ্ছে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের কার্যকাল ১৭ নভেম্বর শেষ হওয়ার আগেই এই রায় দেওয়া হতে পারে। প্রমাদ গুনছে হিন্দু ও মুসলিম দুই পক্ষের আবেদনকারীরা। উল্লেখ্য, গত মাসে ‘মন কি বাত’ অনুষ্ঠানে ইলাহাবাদ হাইকোর্টে রায় উল্লেখ করে শান্তির বজায় রাখার বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

.