সুপ্রিম কোর্টের কড়া পর্যবেক্ষণে পিছু হটল যোগী সরকার, বাতিল কানওয়ার যাত্রা

চলতিবছর কানওয়ার যাত্রা নিয়ে কেন্দ্র ও উত্তরপ্রদেশ সরকারের মত জানতে চেয়েছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)।

Updated By: Jul 18, 2021, 12:08 AM IST
সুপ্রিম কোর্টের কড়া পর্যবেক্ষণে পিছু হটল যোগী সরকার, বাতিল কানওয়ার যাত্রা

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্ট বলার পর চলতি বছর উত্তরপ্রদেশে কানওয়ার যাত্রা হচ্ছে না। কোভিড অতিমারির জেরে কানওয়ার যাত্রা বাতিল করার কথা ঘোষণা করলেন উদ্যোক্তারা। কোভিডবিধি মেনে কানওয়ার যাত্রার (Kanwar Yatra) সিদ্ধান্ত নিয়েছিল যোগী সরকার। রাজ্য সরকারকে নিজেদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার পরামর্শ দিয়েছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। সোমবার পর্যন্ত সময় দেওয়া হয়েছিল রাজ্যকে। 

সংবাদ সংস্থা পিটিআই-কে উত্তরপ্রদেশের তথ্য দফতরের অতিরিক্ত প্রধান সচিব নবনীত সেহগাল জানান,'উত্তরপ্রদেশ সরকারের আবেদনে সাড়া দিয়ে যাত্রা বাতিল করেছে কানওয়ার সঙ্ঘগুলি।' গতবছরও কানওয়ার যাত্রা (Kanwar Yatra) বাতিল হয়েছিল। বলে রাখি, প্রতিবছর প্রায় ৩ কোটি শিবভক্ত হেঁটে যান উত্তরাখণ্ডের হরিদ্বারে। সেখানে গঙ্গাজল সংগ্রহ করে 'বাবা'র মাথায় ঢালেন। মঙ্গলবার কানওয়ার যাত্রা বাতিল করে উত্তরাখণ্ড। ২৪ জুলাই থেকে রাজ্যের সীমানা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। হরিদ্বারের গঙ্গা থেকে জল সংগ্রহের জন্য খালি ট্যাঙ্কার যাওয়ার অনুমতি দিয়েছে প্রশাসন। 

চলতিবছর কানওয়ার যাত্রা নিয়ে কেন্দ্র ও উত্তরপ্রদেশ সরকারের মত জানতে চেয়েছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। যোগী সরকার জানিয়েছিল, এবারের যাত্রা প্রতীকী। টিকা নিয়েছেন এমন ভক্তদেরই যাত্রার অনুমতি দেওয়া হবে। ধর্মীয় ভাবাবেগের কারণে কানওয়ার যাত্রা নিয়ে আপত্তি করেনি কেন্দ্রীয় সরকার। এতে বিস্ময় প্রকাশ করে সুপ্রিম কোর্ট জানায়, সাধারণ মানুষ হতবাক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিশেষজ্ঞরা যখন বড় জমায়েত না করার পরামর্শ দিচ্ছেন তখন উত্তরপ্রদেশ সরকার কানওয়ার যাত্রার অনুমতি দিচ্ছে। আরও একবার বিষয়টি পুনর্বিবেচনা করুন।

আরও পড়ুন- মোদী-শাহের ঘরেই এবার Mamata-র ভাষণ, তৃণমূলের একুশ গুজরাটের ৩২ জেলায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.