এই মুহূর্তে রামজন্মভূমি সংক্রান্ত আইন পাস করানো সম্ভব নয়: রাজনাথ সিং

রাজ্যসভায় বিজেপির সংখ্যাগরিষ্ঠতা নেই। সংসদে তাই কোনও আইন পাস করিয়ে রাম মন্দির ইস্যু সমাধান করা সম্ভব নয়। রবিবার এই কথা স্বীকার করে নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং।

Updated By: May 11, 2015, 12:03 PM IST
এই মুহূর্তে রামজন্মভূমি সংক্রান্ত আইন পাস করানো সম্ভব নয়: রাজনাথ সিং

ওয়েব ডেস্ক: রাজ্যসভায় বিজেপির সংখ্যাগরিষ্ঠতা নেই। সংসদে তাই কোনও আইন পাস করিয়ে রাম মন্দির ইস্যু সমাধান করা সম্ভব নয়। রবিবার এই কথা স্বীকার করে নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং।

''রাজ্যসভায় বিজেপির সংখ্যাগরিষ্ঠতা নেই। এই মুহূর্তে তাই রাম মন্দির গড়ে তোলা সম্পর্কিত কোনও আইনের স্বপক্ষে সংসদে মোশন আনা সম্ভব নয়।'' জানিয়েছেন বরিষ্ঠ এই বিজেপি নেতা।

এর সঙ্গেই যোগ তিনি করেছেন ''এলাহাবাদ হাইকোর্ট অযোধ্যা সম্পর্কিত রায় জানিয়ে দিয়েছে। সুপ্রিম কোর্টে বিষয়টি বিচারাধীন। শীর্ষ আদালতের রায়দান অবধি আমাদের অপেক্ষা করতে হবে।''

এই সম্পর্কিত সমস্ত প্রশ্নই কাল্পনিক বলে মন্তব্য করেছেন রাজনাথ সিং।

২৪৩ জন সদস্যের রাজ্যসভায় বিজেপির সদস্য সংখ্যা মাত্র ৪৫।
দীন বন্ধু নেত্র চিকিৎসালয় নামক একটি চোখের হাসপাতালের অনুষ্ঠান উপলক্ষে অযোধ্যায় এসে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। এই হাসপাতালটির অন্যতম মালিকানা লখনউয়ের মনি রাম দাস চাওয়ানি সেবা ট্রাস্টের (অযোধ্যা) অধীনে। এই ট্রাস্টের প্রধান মহান্ত নৃত্য গোপাল দাস। গোপাল দাস আবার রাম জন্মভূমি ন্যাসের প্রেসিডেন্ট।

চোখের হাসপাতালটির নয়া ওপিডি-এর উদ্বোধনে মহান্ত নৃত্য গোপাল দাসের সঙ্গে  'ভূমি পূজন'-এ অংশগ্রহণ করেন রাজনাথ সিং।

 

.