ভাঁড়ারে টান! করোনা প্রেক্ষাপটে এই অর্থবর্ষের সব প্রকল্প বন্ধ করল অর্থমন্ত্রক

শুধুমাত্র প্রধানমন্ত্রী গরিব কল্যান যোজনা ও আত্মনির্ভর ভারতের প্রকল্প গুলোই চালাবে সরকার।

Updated By: Jun 5, 2020, 01:52 PM IST
ভাঁড়ারে টান! করোনা প্রেক্ষাপটে এই অর্থবর্ষের সব প্রকল্প বন্ধ করল অর্থমন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: এই বছর নতুন আর কোনও প্রকল্প শুরু করবে না কেন্দ্রীয় সরকার। ক্রমাগত বাড়ছে  করোনা আক্রান্তের সংখ্যা। তাই এমন ঘোষণা কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সিতারামনের। সব মন্ত্রালয়কে নতুন কোনও প্রকল্পের অনুরোধ পাঠাতে না বলা হয়েছে অর্থ মন্ত্রকের তরফে। শুধুমাত্র প্রধানমন্ত্রী গরিব কল্যান যোজনা ও আত্মনির্ভর ভারতের প্রকল্প গুলোই চালাবে সরকার। এই অর্থবর্ষে এছাড়া অন্য কোনও প্রকল্পের অনুমোদন দেবেনা মির্মলার দফতর।

আরও পড়ুন: কেরলে গর্ভবতী হাতি মৃত্যুকান্ডে প্রথম গ্রেফতার, এখনও অধরা বাকিরা

অর্থ মন্ত্রকের একটি বিবৃতিতে বলা হয়েছে,"করোনা মহামারীর দরুন জনগণের অভূতপূর্ব আর্থিক চাহিদা রয়েছে। তাই উদীয়মান ও পরিবর্তিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সংস্থান ব্যবহার করতে হবে।" যেসব প্রকল্পকে ইতিমধ্যেই বাজেটে অনুমোদন দেওয়া হয়েছে সেগুলিও ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে অর্থ মন্ত্রক। ভারতের ক্রমবর্দ্ধমান করোনা পরিস্থিতিকে মাথায় রেখেই এত বড় সিদ্ধান্ত নিল ভারত সরকার।
ইতিমধ্যে ভারতে করোনা আক্রান্তর সংখ্যা ২ লক্ষ ২৬ হাজার ৭৭০। নোভেল হানায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৬ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘন্টাতেই করোনার বলি ২৭৩। হু হু করে রোজ রেকর্ড মৃত্যুর পরিসংখ্যান দেখছে বিশ্বের বৃহত্তম গণতন্ত্র।

.