close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কাজ আছে, যোগ্য প্রার্থী নেই উত্তর ভারতে, বেকারত্বের অভিযোগ ওড়াতে বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

এ দিন নিজের কেন্দ্র বরেলিতে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয়মন্ত্রী বলেন, “দেশে কর্মসংস্থান প্রচুর রয়েছে। অভাব দক্ষ কর্মীর। উত্তর ভারতে নিয়োগ করতে গিয়ে এমন অভিযোগ এসেছে পদ অনুযায়ী দক্ষ কর্মীর অভাব রয়েছে।”

Updated: Sep 15, 2019, 07:26 PM IST
কাজ আছে, যোগ্য প্রার্থী নেই উত্তর ভারতে, বেকারত্বের অভিযোগ ওড়াতে বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: কর্মসংস্থান রয়েছে। কিন্তু উত্তর ভারতে যোগ্য প্রার্থীর অভাব। বললেন উত্তর ভারতেরই ভূমিপুত্র তথা কেন্দ্রীয়মন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। বিজনেস স্ট্যান্ডার্ড সংবাদমাধ্যমে এক প্রতিবেদন অনুযায়ী, ২০১৭-১৮ অর্থবর্ষে বেকারত্বের হার ছিল ৬.১ শতাংশ। যা ৪৫ বছরের নজিরবিহীন। বর্তমানে কাজের বাজারেও মন্দা দেখা দিয়েছে। কর্মী ছাঁটাই চলছে বিভিন্ন সেক্টরে। তবে, এই দাবি উড়িয়ে দেন কেন্দ্রীয় শ্রম এবং কর্মসংস্থান (স্বাধীন) প্রতিমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার।

এ দিন নিজের কেন্দ্র বরেলিতে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয়মন্ত্রী বলেন, “দেশে কর্মসংস্থান প্রচুর রয়েছে। অভাব দক্ষ কর্মীর। উত্তর ভারতে নিয়োগ করতে গিয়ে এমন অভিযোগ এসেছে পদ অনুযায়ী দক্ষ কর্মীর অভাব রয়েছে।” এরপর সন্তোষ গাঙ্গোয়ারের দাবি, তাদের সরকার দক্ষতা   মন্ত্রক তৈরি করা হয়্ছে। তরুণ প্রজন্মকে দক্ষ করে তুলতে সরকারের তরফে প্রশিক্ষণ দেওয়া শুরু হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রীর এ হেন মন্তব্যের সমালোচনা করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। তিনি টুইটে লেখেন, “আপনাদের সরকার পাঁচ বছরের বেশি সময় ধরে রয়েছে। আর্থিক মন্দার জেরে প্রচুর কর্মী ছাঁটাই হয়েছে। উত্তর ভারতের মানুষদের অপমান করে এ ভাবে পার পাওয়া যায় না।”