লিখিত নির্দেশ ছাড়া মুখ্যমন্ত্রীর কথাতেও কাজ হবেনা, জানিয়ে দিল বিহারের আইএএসরা

মুখের কথার কোনও দাম নেই, লিখিত নির্দেশ ছাড়া কোন কাজ করা হবে না, পরিষ্কার জানিয়ে দিল বিহারের শীর্ষস্থানীয় আমলাকুল! এমন কি স্বয়ং মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আদেশ দিলেও করা যাবে না। কিন্তু আমলারা হঠাত্‍ কেন এমন রণংদেহি মেজাজে?

Updated By: Feb 27, 2017, 12:30 PM IST
লিখিত নির্দেশ ছাড়া মুখ্যমন্ত্রীর কথাতেও কাজ হবেনা, জানিয়ে দিল বিহারের আইএএসরা

ওয়েব ডেস্ক: মুখের কথার কোনও দাম নেই, লিখিত নির্দেশ ছাড়া কোন কাজ করা হবে না, পরিষ্কার জানিয়ে দিল বিহারের শীর্ষস্থানীয় আমলাকুল! এমন কি স্বয়ং মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আদেশ দিলেও করা যাবে না। কিন্তু আমলারা হঠাত্‍ কেন এমন রণংদেহি মেজাজে?

প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে বিহার স্টাফ সিলেকশন কমিশনের চেয়ারম্যান তথা আইএএস অফিসার সুধীর কুমারের গ্রেফতারির প্রেক্ষিতে ২৪-এ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আইএএস অফিসার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে লিখিত নির্দেশ ছাড়া কোনও কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন আমলারা। সংগঠনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, ভবিষ্যতে কখনও কোনও নিয়োগ সংস্থার কোনও পদ গ্রহণ করবেন না আইএএস অফিসাররা।

এর পাশাপাশি, সুধীর কুমারকে ফাঁসানো হয়েছে দাবি করে গোটা ঘটনায় সিবিআই তদন্তের আবেদন জানিয়েছে আমলা সংগঠনটি। বিহার পুলিসের উপর যে তাঁদের কোনও ভরসা নেই সেকথা স্পষ্ট ভাষায় বলা হয়েছে। আজ রাজ্যের রাজ্যপাল রামনাথ কোবিন্দের কাছে দিয়ে সিবিআই তদন্তের দাবি লিখিতভাবে জমা দিয়ে এসেছে আইএএস সংগঠন। রাজভবনে প্রবেশের আগে আমলারা মানব শৃঙ্খল গঠন করেও সুধীর কুমারের গ্রেফতারির তীব্র বিরোধিতা করে এবং অবিমল্বে তাঁকে মুক্ত করার দাবি জানায়।

উল্লেখ্য, ক্লারিক্যাল গ্রেডের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগে বিশেষ তদন্তকারী দলের হাতে হাজারিবাগ থেকে ধরা পড়েন সুধীর কুমার। বর্তমানে তিনি পাটনার ফুলওয়ারিশরিফ জেলে রয়েছেন। তাঁর সঙ্গে এই ঘটনায় আরও পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। (আরও পড়ুন- 'ভক্তে'র ডাকে সাড়া দিয়ে স্বাক্ষরিত 'স্টোল' পাঠালেন 'ভগবান' মোদী)

.