close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

"অভিজিতের সাফল্যে গর্বিত ভারত", নোবেলজয়ীর সঙ্গে সাক্ষাতের পর বললেন মোদী

মঙ্গলবার নয়া দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন নোবেল পুরস্কার জয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

Updated: Oct 22, 2019, 01:24 PM IST
"অভিজিতের সাফল্যে গর্বিত ভারত", নোবেলজয়ীর সঙ্গে সাক্ষাতের পর বললেন মোদী

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার কলকাতা আসার আগে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করলেন সদ্য নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ অভিজিত্ বন্দ্যোরপাধ্যায়। এদিন ৭, লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে মোদীর সঙ্গে একান্তে সাক্ষাত্ সারলেন অভিজিত্ বন্দ্যোপাধ্যায়। 

নোবেল জয়ের পর এই প্রথম ভারতে এলেন অভিজিত্। আজই কলকাতায় মায়ের সঙ্গে দেখা করতে আসার কথা তাঁর। শহরে ২ দিন কাটিয়ে ফিরে যাবেন তিনি।

 

এদিন সকালে অভিজিতে্র সঙ্গে সাক্ষাতে্র একটি ছবি টুইটারে আপলোড করেন মোদী। সেখানে তিনি লেখেন, "নোবেলজয়ী অভিজিত্ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে খুবই ভালো বৈঠক হল। সাধারণ মানুষের স্বনির্ভরতা বৃ্দ্ধিতে তাঁর প্রচেষ্টা সত্যিই উল্লেখযোগ্য। বিভিন্ন বিষয়ে আমাদের সুষ্ঠ ও গভীর আলোচনা হয়েছে।" অভিজিতে্র প্রশংসা করে মোদী বলেন, "অভিজিতে্র সাফল্যে ভারত গর্বিত। ওনার ভবিষ্যতের উদ্যোগগুলির জন্য আমার আগাম শুভেচ্ছা জানাই।"

 

এদিকে সোমবারেই মোদীর সঙ্গে সাক্ষাতে্র আগে ছেলেকে সতর্কও করে দেন অভিজিত্ বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলাদেবী। তিনি বলেন, "মোদী অনেক সময় অনেকের কথায় অসন্তুষ্ট হয়েছেন। অভিজিতের সঙ্গে যেন এটা না হয়। রাজনীতির কোনও ছাপ যেন অভিজিতের গায়ে না পড়ে। মোদী চাইলে অভিজিৎ ওনার সঙ্গেও কাজ করবে।" প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পে সায় নেই নোবেলজয়ী অর্থনীতিবিদের। মোদী জমানায় ভারতের অর্থনীতি নিয়ে সমালোচনাও করেছেন অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। 

‘একজন অভিজ্ঞ ও দক্ষ সংগঠক’, অমিত শাহের জন্মদিনে শুভেচ্ছাবার্তা মোদীর