পয়গম্বর বিতর্কে অশান্ত প্রয়াগরাজ, মাস্টারমাইন্ডের বাড়িতে মিলল একাধিক বন্দুক!

পুলিসের মতে, নূপুর শর্মার মন্তব্যের জেরে শুক্রবার প্রয়াগরাজে যে হিংসার পরিবেশ তৈরি তার মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত জাভেদ মহম্মদ। 

Updated By: Jun 13, 2022, 08:57 AM IST
পয়গম্বর বিতর্কে অশান্ত প্রয়াগরাজ, মাস্টারমাইন্ডের বাড়িতে মিলল একাধিক বন্দুক!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পয়গম্বরকে নিয়ে মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদের পর দ্বিতীয় দিনেই উত্তরপ্রদেশের রাস্তা দখল করে বুলডোজার। প্রয়াগরাজের (Prayagra) বেশ কিছু সম্পত্তি গুঁড়িয়ে মাটিতে মিশিয়ে দেওয়া হয়। বিশেষ করে এই হিংসার প্রধান অভিযুক্ত জাভেদ মহম্মদের সম্পত্তি নষ্ট করে দেওয়া হয়। পুলিসের মতে, নূপুর শর্মার মন্তব্যের (Nupur Sharma controversy) জেরে শুক্রবার প্রয়াগরাজে যে হিংসার পরিবেশ তৈরি তার মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত জাভেদ মহম্মদ (Prayagraj violence mastermind)। 

মিডিয়া রিপোর্ট অনুসারে, উত্তরপ্রদেশ পুলিস আরও বলেছে যে মহম্মদের সম্পত্তি ভেঙে ফেলার আগে সেখানে বেশ কিছু অবৈধ এবং আপত্তিকর সামগ্রী পাওয়া গিয়েছে। জানা গেছে যে তিনি আপত্তিকর পোস্টার লাগিয়েছিলেন এবং বাড়ির ভিতরে অবৈধ বন্দুকও রেখেছিলেন। নুপুর শর্মার বিরুদ্ধে প্রতিবাদের দুই দিন পর রবিবার বিকেলে ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার নেতা জাভেদ মহম্মদের বাড়ি ভেঙে দেওয়া হয়। পুলিস বলেছে যে তার বাড়ির কিছু নথি "আদালত অনুযায়ী আপত্তিকর।"

পুলিস আরও বলেছে যে তার বাড়ি ভাঙার আগে তল্লাশি চালানোর সময় মহম্মদের বাড়ির ভিতরে একটি ১২-বোরের অবৈধ পিস্তল এবং একটি ৩১৫-বোরের পিস্তল এবং কার্তুজ পাওয়া গিয়েছে। আধিকারিকদের মতে, নিচতলায় বেআইনি নির্মাণের উপরে জাভেদে মহম্মদের বাড়িটি তৈরি ছিল আর সে কারণে তা ভেঙে দেওয়া হয়েছিল। এমনকী এই বছরের মে মাসে বাড়ি ভেঙে দেওয়ার নোটিসেরও কোনও উত্তর দেননি তিনি। 

শহরগুলিতে বিক্ষোভ শুরু হওয়ার ঠিক একদিন পরেই উত্তরপ্রদেশের বেশ কয়েকটি জায়গা- যেমন প্রয়াগরাজ এবং সাহারানপুরে বাড়িগুলি ভেঙে ফেলার জন্য বুলডোজার আনা হয়েছিল৷ পুলিস অবশ্য বলেছে যে ভেঙে ফেলা একটি "স্বাভাবিক প্রক্রিয়া" ছিল যা অবৈধ নির্মাণের বিরুদ্ধে করা হয়েছিল৷ 

প্রসঙ্গত, ১০ দিন আগে একটি টিভি সংবাদ বিতর্কে পয়গম্বরকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন নূপুর শর্মা। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত। সারা দেশ ব্যাপী সর্বাত্মক ক্ষোভ ছড়িয়ে পরে এই মন্তব্যের জেরে। যোগীরাজ্যও তার ব্যতিক্রম নয়। 

আরও পড়ুন, Rahul Gandhi: রাহুলকে ইডির তলব, প্রতিবাদের নয়া কৌশল কংগ্রেসের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.