ডিডিসিএ কাণ্ডে আপ সরকারের কমিশনকে অবৈধ প্রমাণে ব্যস্ত কেন্দ্র

ডিডিসিএ কেলেঙ্কারির তদন্তে বড় ধাক্কা। দিল্লির আপ সরকারের গঠিত কমিশনে আপত্তি তুললেন লেফট্যানান্ট গভর্নর। আইনিভাবে বৈধ নয় কমিশন। আজ জানিয়ে দিলেন নাজীব জং। আর এরপরেই শুরু হয়েছে নয়া বিতর্ক। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ক্ষমতাবলে কমিশন টিকিয়ে রাখলেও আদৌ কী সুষ্ঠুভাবে কাজ করতে পারবে কমিশন? উঠছে সেই প্রশ্ন।

Updated By: Dec 25, 2015, 11:43 AM IST
ডিডিসিএ কাণ্ডে আপ সরকারের কমিশনকে অবৈধ প্রমাণে ব্যস্ত কেন্দ্র

ওয়েব ডেস্ক: ডিডিসিএ কেলেঙ্কারির তদন্তে বড় ধাক্কা। দিল্লির আপ সরকারের গঠিত কমিশনে আপত্তি তুললেন লেফট্যানান্ট গভর্নর। আইনিভাবে বৈধ নয় কমিশন। আজ জানিয়ে দিলেন নাজীব জং। আর এরপরেই শুরু হয়েছে নয়া বিতর্ক। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ক্ষমতাবলে কমিশন টিকিয়ে রাখলেও আদৌ কী সুষ্ঠুভাবে কাজ করতে পারবে কমিশন? উঠছে সেই প্রশ্ন।

কেন্দ্রের অঙ্গুলিহেলনেই কাজ করছেন নাজিব জঙ্গ। দাবি আপ নেতৃত্বের একাংশের। পাশপাশি আপের সঙ্গে পুরনো সংঘাতের জেরেই লেফট্যান্যান্ট গভর্নরের মন্তব্য বলেই মনে করছেন কেউ কেউ। গত একুশ তারিখ ডিডিসিএ দুর্নীতির তদন্তে কমিশন গঠন করে দিল্লি সরকার। কেজরিওয়ালের উপস্থিতিতেই দিল্লি মন্ত্রিসভায় প্রস্তাব পাস হয়। পাস হয় বিধানসভাতেও। ডিডিসিএ দুর্নীতি নিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে বেশ কয়েকদিন ধরেই সরব অরবিন্দ কেজরিওয়াল। স্বশাসিত সংস্থার অভ্যন্তরীণ বিষয়ে রাজ্য সরকার তদন্ত কমিশন বসাতে পারে কি? এই নিয়ে প্রশ্ন উঠলেও তাতে আমল দিচ্ছেন না অরবিন্দ কেজরিওয়াল। তিনি আগেই জানিয়ে দিয়েছেন, ডিডিসিএ দিল্লির মধ্যেই পড়ে। তাই তার তদন্তে কমিশন গড়তেই পারে দিল্লি সরকার।