PM Modi's Birthday: মোদীর জন্মদিনে বিশ্বরেকর্ড! ১ লক্ষ স্বেচ্ছাসেবকের রক্তদান দেশজুড়ে

এর আগে শনিবার, স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকরা ঘোষণা করেছিলেন যে দেশ ২০১৪ সালে সর্বোচ্চ ৮৭,০৫৯ রক্তদানের রেকর্ড অতিক্রম করে বিশ্ব রেকর্ড গড়েছে। ডাঃ মনসুখ মান্ডাভিয়া নিজে দিল্লির সাফদারজং হাসপাতালে রক্তদান শিবিরে রক্ত ​​দিয়েছেন।

Updated By: Sep 18, 2022, 05:46 PM IST
PM Modi's Birthday: মোদীর জন্মদিনে বিশ্বরেকর্ড! ১ লক্ষ স্বেচ্ছাসেবকের রক্তদান দেশজুড়ে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ মনসুখ মান্ডাভিয়া শনিবার ঘোষণা করেছেন যে রক্তদানের অমৃত মহোৎসবের মাধ্যমে রক্তদানকারীর সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গেছে। টুইট করে তিনি লেখেন, "১ লক্ষ অতিক্রম করেছে..."।  এর আগে শনিবার, স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকরা ঘোষণা করেছিলেন যে দেশ ২০১৪ সালে সর্বোচ্চ ৮৭,০৫৯ রক্তদানের রেকর্ড অতিক্রম করে বিশ্ব রেকর্ড গড়েছে। প্রসঙ্গত, রক্তদান অমৃত মহোৎসব হল দেশব্যাপী গণহারে স্বেচ্ছায় রক্তদান অভিযান। যা শনিবার কেন্দ্রীয় মন্ত্রী দ্বারা চালু করা হয়েছিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণের জন্য। ডাঃ মনসুখ মান্ডাভিয়া নিজে দিল্লির সাফদারজং হাসপাতালে রক্তদান শিবিরে রক্ত ​​দিয়েছেন।

আরও পড়ুন, Government Job Alert: ৫০০০-এর বেশি শূন্য পদ! ঝটফট আবেদন করে ফেলুন...

একটি বিবৃতিতে বলা হয়েছে, "এই দেশব্যাপী অভিযানের আরেকটি উল্লেখযোগ্য দিক হিসাবে এই মেগা ড্রাইভের জন্য ৬, ১১২ টি ক্যাম্প নিবন্ধিত হয়েছে এবং ই-রক্ত কোষ পোর্টালে এখনও পর্যন্ত ২.০৭ লক্ষেরও বেশি রক্তদাতা নিবন্ধিত হয়েছে।" ৯ সেপ্টেম্বর,২০২২-এ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ২০২৫ সালের মধ্যে যক্ষ্মা (টিবি) নির্মূল করার জন্য 'প্রধানমন্ত্রী টিবি মুক্ত ভারত অভিযান' চালু করেন৷ একটি বিবৃতি উদ্ধৃত করে, "প্রধানমন্ত্রী টিবি মুক্ত ভারত অভিযান মাননীয় প্রধানমন্ত্রীর একটি সম্প্রসারণ৷ নাগরিক-কেন্দ্রিক নীতি এবং টিবি, একটি নিরাময়যোগ্য রোগের চিকিৎসার বিষয়ে সচেতনতা বৃদ্ধি নিশ্চিত করার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। চিকিৎসা সরকারি স্বাস্থ্য সুবিধায় বিনামূল্যে পাওয়া যায়।"

আরও পড়ুন, Teacher Death: শরীর বাইরে; ভেতরে পা, চলতে শুরু করল লিফট, মর্মান্তিক পরিণতি শিক্ষিকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.