Religious Conversion: ধর্মান্তরণ বন্ধ না হলে এদেশে সংখ্যাগুরুরা সংখ্যালঘু হয়ে যাবে, মন্তব্য এলাহাবাদ হাইকোর্টের

Religious Conversion: বিচারপতি আগরওয়াল বলেন, প্রপাগেশনের অর্থ হল প্রচার করা। কিন্তু তার মানে এই নয় যে কোনও একজনের ধর্ম পরিবর্তন করে দেওয়া হবে

Updated By: Jul 2, 2024, 04:14 PM IST
Religious Conversion: ধর্মান্তরণ বন্ধ না হলে এদেশে সংখ্যাগুরুরা সংখ্যালঘু হয়ে যাবে, মন্তব্য এলাহাবাদ হাইকোর্টের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্মান্তরণ নিয়ে বিজেপির অভিযোগ বহু পুরনো। এনিয়ে কড়া আইনও তৈরি হয়ে গিয়েছে। আরএসএস ও বিজেপির দাবি, ধর্মান্তরণ যে হারে চলেছে তাতে একদিন এদেশে সংখ্যাগুরুরা সংখ্যালঘু হয়ে যাবে। প্রসঙ্গত, এদেশে সংখ্যাগুরু হিন্দুরা রয়েছেন ৭৯.৮ শতাংশ। তারাই একদিন সংখ্যালঘু হয়ে যাবে। আর এবার ঠিক এমনই আশঙ্কা করল এলাহাবাদ হাইকোর্ট।

আরও পড়ুন-বাংলা সিনেমা-সিরিয়ালে জুনিয়র আর্টিস্ট জোগান দেয় বাবা, একা পেয়ে নাবালিকা মেয়েকেই...

এলাহাবাদ হাইকোর্টের তরফে বলা হয়েছে, দেশের দেশের বহু জায়গায় ধর্মান্তরণ চলছে। এভাবে চললে একদিন সংখ্যাগুরুরা সংখ্যালঘু হয়ে যাবে। ধর্মান্তরকরণে অভিযুক্ত কৈলাস নামে এক ব্যক্তির জামিনের আবেদন নাকচ করে দেন এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি রোহিত রঞ্জন আগরওয়াল। তখনই তিনি ওই মন্তব্য করনে।

বিচারপতি আগরওয়াল বলেন, প্রপাগেশনের অর্থ হল প্রচার করা। কিন্তু তার মানে এই নয় যে কোনও একজনের ধর্ম পরিবর্তন করে দেওয়া হবে। এই মামলায় যিনি অভিযোগ করেছেন তাঁর দাবি তাঁর ভাই ও তার গ্রামের অনেককেই দিল্লি নিয়ে গিয়ে ধর্মান্তরকরণ করা হয়েছে হয়েছে। অভিযোগকারীর ভাই আর ফিরেও আসেনি। এই ধরনের ধর্মান্তরকরণ যদি বন্ধ না করা যায় তাহলে একদিন দেশের সংখ্যাগুরুরা সংখ্যালঘুতে পরিণত হবে। দেখা গিয়েছে অভিযুক্ত কৈলাস বিভিন্ন গ্রাম থেকে লোকজনকে দিল্লি নিয়ে যায় এবং তারপর তাদের সেখানে ধর্ম বদল করিয়ে দেয়।

আদালতের তরফে আরও বলা হয়, বিভিন্ন ক্ষেত্রে দেখা গিয়েছে তপসিলি জাতি, তপসিলি উপজাতি ও অন্যান্য জাতির অর্থনৈতিক ভাবে দুর্বল মানুষদের নিয়ে গিয়ে খ্রিষ্টান ধর্মে ধর্মান্তর করা হচ্ছে। এই জিনিস ঘটছে উত্তর প্রদেশে।

এলাহাবাদ হাইকোর্টে যে মামলা উঠছে সেখানে অভিযোগ করা হয়েছে অভিযোগকারীনিকে অভিযুক্ত কৈলাস বলে যে তার মানসিক অসুস্থ ভাইকে দিল্লি নিয়ে যাওয়া হবে সেখানে তার চিকিত্সা পাবে। এক সপ্তাহের মধ্যে সে ফিরে আসবে। এক সপ্তাহ পর রামকলির ভাই ফিরে না এলে কৈলাসকে জিজ্ঞাসা করা হয়। কিন্তু কোনও উপযুক্ত উত্তর পাওয়া যায়নি। তার পরেই রামকলি পুলিসে অভিযোগ করে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.