Mahua Moitra: দ্রৌপদীর মতো বস্ত্রহরণের চেষ্টা হয়েছিল, কৃষ্ণ হয়ে দাঁড়িয়েছে জনতা, লোকসভায় বিস্ফোরক মহুয়া

Mahua Moitra: কৃষ্ণনগরের সাংসদ লোকসভায় যখন কথা বলতে শুরু করেন তখন প্রধানমন্ত্রী তাঁর চেয়ার চেড়ে উঠে পড়েন। তাঁকে উদ্দেশ্য করে তৃণমূল সাংসদ বলতে থাকেন, প্রধানমন্ত্রী শুনে যান। ভয় পাবেন না

Updated By: Jul 1, 2024, 09:25 PM IST
Mahua Moitra: দ্রৌপদীর মতো বস্ত্রহরণের চেষ্টা হয়েছিল, কৃষ্ণ হয়ে দাঁড়িয়েছে জনতা, লোকসভায় বিস্ফোরক মহুয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একদিকে রাহুল গান্ধী, অন্যদিকে মহুয়া মৈত্র। সোমবার লোকসভায় বিজেপিকে তুলোধনা করল বিরোধীরা। একদিকে রাহুল গান্ধী বিজেপি ও স্পিকারকে কড়া ভাষায় নিশান করেছেন। অন্যদিকে, বিজেপিকে তুলোধনা করেছেন মহুয়া মৈত্র। প্রধানমন্ত্রীকে বসিয়ে রেখে মহুয়া একের পর এক তোপ দাগতে চেষ্টা করেছিলেন কিন্তু প্রধানমন্ত্রী কক্ষ ছেড়ে বেরিয়ে যান। তবে মহুয়া বলেন, দ্রৌপদীর মতো ভরা সভায় তাঁর বস্ত্রহরণের চেষ্টা হয়েছিল কিন্তু কৃষ্ণ হয়ে দাঁড়িয়েছিল জনতা।

আরও পড়ুন-গুরুতর অভিযোগ, বাগদা থেকে বিজেপি নেতাকে ধরল উত্তরপ্রদেশ পুলিসের জঙ্গি দমন শাখা

টাকার বিনিময়ে প্রশ্ন কাণ্ডে সাংসদ পদ চলে যায় মহুয়া মৈত্রের। তাঁকে এক্সপেল করে এথিকস কমিটি। কিন্তু লোকসভা ভোটে তাঁর উপরে ভরসা করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষ্ণনগরের মানুষ তাঁকে ফের নির্বাচিত করেন। সেই কথাই টেনে এনে আজ লোকসভায় বিজেপিকে তুলোধনা করেন মহুয়া মৈত্র।

কৃষ্ণনগরের সাংসদ লোকসভায় যখন কথা বলতে শুরু করেন তখন প্রধানমন্ত্রী তাঁর চেয়ার চেড়ে উঠে পড়েন। তাঁকে উদ্দেশ্য করে তৃণমূল সাংসদ বলতে থাকেন, প্রধানমন্ত্রী শুনে যান। ভয় পাবেন না। আমার কেন্দ্রে আপনি দুবার এসেছিলেন। আপনি আড়াই ঘণ্টা ধরে বসে আছেন এই কথাটাই শুনতে।

লোকসভা থেকে বহিষ্কারের কথা টেনে আনেন মহুয়া মৈত্র। গত বছর ৮ ডিসেম্বর তাঁকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল। সেদিন তিনি বলেছিলেন শেষ দেখে ছাড়বেন। দল ছিল তাঁর পাশে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মহুয়া মৈত্র বলেন, আমাকে বসানোর চেষ্টা হয়েছিল। আর জনতা আপনাদের ৬৩ জনকে বসিয়ে দিয়েছে। দেশের মানুষ বিজেপিকে ৩০৩ থেকে ২৪০-এ নামিয়ে দিয়েছে। আমাকে বসানোর চেষ্টা করবেন না। আরও বিপদ হবে। গত ৮ ডিসেম্বর কৌরবদের সভা হয়েছিল সংসদে। মহাভারতের দ্রৌপদীর মতো বস্ত্রহরণের চেষ্টা হয়েছিল। কৃষ্ণের মতো লজ্জা বাঁচিয়েছে জনতা।

এখানেই থেমে থাকেননি মহুয়া মৈত্র। তিনি আরও বলেন, যে এথিকস কমিটি আমার বহিষ্কারের অনুমোদন দিয়েছিল সেখানে ছিল ১০ জন সদস্য। একজন চেয়ারপার্সন। পাঁচজন সদস্য বিজেপির ছিল। তাদের মধ্যে ৪ জন হেরেছে। চেয়ারপার্সনও হেরেছেন। মহারাষ্ট্রের যে সাংসদ প্রশ্ন তুলিছিলেন তিনিও হেরেছেন। আর কৃষ্ণের মতো আমাকে রক্ষা করেছে কৃষ্ণনগরের মানুষ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.