কতদিন! এক সময় নীতীশকে কুর্সি ছাড়তে বাধ্য করবে বিজেপি, ভবিষ্যতবাণী শিবসেনার

সামনা-য় লেখা হয়েছে, বিজেপি তার কথা রেখেছে। নীতীশ কুমার মুখ্যমন্ত্রী হয়েছেন। কিন্তু এটা কি কোনও স্থায়ী ব্যবস্থা

Updated By: Nov 18, 2020, 07:29 PM IST
 কতদিন! এক সময় নীতীশকে কুর্সি ছাড়তে বাধ্য করবে বিজেপি, ভবিষ্যতবাণী শিবসেনার

নিজস্ব প্রতিবেদন: একসময় নীতীশ কুমারকে মুখ্যমন্ত্রী পদ ছাড়তে বাধ্য করবে বিজেপি। ভবিষ্যতবাণী করল শিবসেনা। বুধবার শিবসেনার মুখপত্র সামনা-য় লেখা হয়েছে, নীতীশের প্রতি বিজেপির এই মহানুভবতা বেশি খুব বেশি দিন স্থায়ী হবে না।

আরও পড়ুন-কাল থেকে দায়িত্ব বন্টন, আজই জেলায় জেলায় পঞ্চপাণ্ডব

বিহারে এনডিএর রাজনৈতিক সমীকরণ নিয়ে সামনা-য় লেখা হয়েছে, বিহারের যেভাবে সংখ্যাগরিষ্ঠতা এনডিএ পেয়েছে তা ভঙ্গুর। ম্যাজিক ফিগার থেকে মাত্র ৩ আসন বেশি পেয়েছে এনডিএ জোট। মহারাষ্ট্রে এমনটা নয়। সেখানে সব পক্ষই শক্তিশালী। তাই সরকার পড়ার সম্ভাবনা কম।

শিবসেনার বক্তব্য, বিহারে যেভাবে সরকার গঠন হয়েছে তাতে বিহারের মানুষের প্রতি বিশেষ টান রয়েছে প্রধানমন্ত্রীর। ফড়ণবীশ অবশ্য এনটাই বলে থাকেন। কিন্তু যে দল রাজ্যে আসন দখলের দৌড়ে তৃতীয় হয়েছে তাকেই দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর পদ। রাজনীতিতে এই ধরনের মহানুভাবতা খুব একটা দেখা যায় না। কিন্তু কতদিন আর এমন কৃতজ্ঞতার বোঝা বইতে পারবেন নীতীশ কুমার!

আরও পড়ুন-লড়াই কঠিন ঠান্ডার সঙ্গেও, লাদাখে জওয়ানের থাকার বিশেষ আবাসনের ব্যবস্থা করল সেনাবাহিনী

নীতীশের মুখ্যমন্ত্রিত্ব খুব বেশি দিনের নয় বলেও ভবিষ্যতবাণী করেছে শিবসেনা। সামনা-য় লেখা হয়েছে, বিজেপি তার কথা রেখেছে। নীতীশ কুমার মুখ্যমন্ত্রী হয়েছেন। কিন্তু এটা কি কোনও স্থায়ী ব্যবস্থা! নীতীশ এখন নামমাত্র মুখ্যমন্ত্রী। একটা সময় পর এমন সময় আসবে যখন চরম অপমান করে নীতীশ কুমারকে কুর্সি ছাড়তে বাধ্য করা হবে। সামনা-র ইঙ্গিত নীতীশের ঘাড়ে বসিয়ে দেওয়া হয়েছে ২ উপমুখ্যমন্ত্রী। এটাই ভাবনার।

.