Opposition Meeting: অধ্যাদেশ ইস্যুতে আপের পাশে কংগ্রেস! বিরোধী ঐক্যের বৈঠকের আগে বড় ইঙ্গিত

AAP Vs BJP: কেন্দ্রীয় সরকারের অধ্যাদেশ ইস্যুতে, কংগ্রেস (কংগ্রেস) আম আদমি পার্টিকে (এএপি) সমর্থনের ইঙ্গিত দিয়েছে। জয়রাম রমেশ বলেন, রাজ্য সরকারের অধিকারে আঘাত করা হচ্ছে। কংগ্রেস এর বিরুদ্ধে ছিল এবং থাকবে।

Updated By: Jul 16, 2023, 09:32 AM IST
Opposition Meeting: অধ্যাদেশ ইস্যুতে আপের পাশে কংগ্রেস! বিরোধী ঐক্যের বৈঠকের আগে বড় ইঙ্গিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাদল অধিবেশনে, কংগ্রেস সংসদে কেন্দ্রের অধ্যাদেশ জারির বিরুদ্ধে আম আদমি পার্টিকে (এএপি) সমর্থন করতে পারে। সাংবাদিক সম্মেলন করে এমন ইঙ্গিত দিল কংগ্রেস। দিল্লিতে আধিকারিকদের বদলির পোস্টিং নিয়ে কেন্দ্রীয় সরকার যে অধ্যাদেশ নিয়ে এসেছে তা নিয়ে কংগ্রেসের মনোভাব বদলে যেতে পারে বলে মনে করা হচ্ছে। শনিবার এমনই ইঙ্গিত দিয়েছে কংগ্রেস। এর পরে মনে হচ্ছে আম আদমি পার্টি কংগ্রেসের সমর্থন পেতে পারে।

সাংবাদিক বৈঠকে এমন ইঙ্গিত দিয়েছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। জয়রাম রমেশ বলেন, মোদী সরকার প্রতিদিনই ফেডারেল কাঠামোকে আক্রমণ করছে।

অধ্যাদেশ প্রসঙ্গে কংগ্রেসের সমর্থন পেয়েছে AAP

জয়রাম রমেশ আরও বলেছেন যে সংসদের আসন্ন অধিবেশনে অন্যান্য সমস্ত বিষয়ের সঙ্গে এটিও নেওয়া হবে। যদিও জয়রাম রমেশ দিল্লিতে আনা অধ্যাদেশ নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি। তবে এর সঙ্গে যুক্ত করা হচ্ছে ফেডারেল কাঠামোর ওপর হামলার বিজেপি সরকারের বক্তব্য।

আরও পড়ুন: Tomato Prices Hike: এখনই যতটা পারেন কিনে রাখুন! ১ কেজি টমেটোর কত দাম হতে চলেছে জানেন?

কেন সমর্থনের লক্ষণ দেখাল কংগ্রেস?

বিরোধী দলগুলির দ্বিতীয় সভা বেঙ্গালুরুতে ১৭-১৮ জুলাই অনুষ্ঠিত হতে চলেছে, কংগ্রেসের আয়োজনে। আম আদমি পার্টি (এএপি) স্পষ্ট করে দিয়েছে যে দিল্লিতে কেন্দ্রের অধ্যাদেশ নিয়ে কংগ্রেসের সমর্থন পাওয়ার পরেই তারা বৈঠকে অংশ নেবে।

আরও পড়ুন: Delhi Flood: দিল্লিতে জমা জলে সাঁতার! মর্মান্তিক পরিণতি ৩ কিশোরের...

কংগ্রেস এই ইস্যু সংসদে উত্থাপন করবে

জয়রাম রমেশ আরও বলেছেন যে কংগ্রেস এই অধিবেশনে মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী মোদীর কাছে ব্যাখ্যা চাইবে। তিনি বলেন, ‘আমরা মণিপুর ইস্যুতে দৃঢ় যে এটি সংসদে আলোচনা করা দরকার। এটি অধিবেশনের শুরুতেই আলোচনা করা উচিত। প্রধানমন্ত্রী মোদীর উচিত সংসদে বক্তব্য রাখা এবং উপস্থিত থাকা। প্রধানমন্ত্রী মোদীর উচিত মণিপুরের পরিস্থিতি সম্পর্কে হাউসকে অবহিত করা এবং তার নীরবতার শপথ ভঙ্গ করা উচিত’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.