রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী ঐক্যে শান, সর্বসম্মত প্রার্থীর ওপর জোর

রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে বিরোধী ঐক্যে শান। সোনিয়া গান্ধীর আমন্ত্রণে আজ সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ে বৈঠকে বসলেন ১৭টি বিরোধী দলের নেতানেত্রীরা। বিরোধীরা এখনই তাঁদের তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করছেন না বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বসম্মত প্রার্থীর ওপর জোর দিচ্ছেন তাঁরা। এ জন্য বল ঠেলা হয়েছে সরকারের কোর্টেই।

Updated By: May 26, 2017, 08:40 PM IST
রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী ঐক্যে শান, সর্বসম্মত প্রার্থীর ওপর জোর

ওয়েব ডেস্ক : রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে বিরোধী ঐক্যে শান। সোনিয়া গান্ধীর আমন্ত্রণে আজ সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ে বৈঠকে বসলেন ১৭টি বিরোধী দলের নেতানেত্রীরা। বিরোধীরা এখনই তাঁদের তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করছেন না বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বসম্মত প্রার্থীর ওপর জোর দিচ্ছেন তাঁরা। এ জন্য বল ঠেলা হয়েছে সরকারের কোর্টেই।

বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই হাজির ছিলেন সীতারাম ইয়েচুরি। মায়াবতীর সঙ্গেই অখিলেশ যাদব। রাষ্ট্রপতি নির্বাচনের রণকৌশল তৈরি করতে বিরোধী দলগুলির সঙ্গে প্রাথমিক কথা সেরে নিয়ে সকলকে একসঙ্গে বৈঠকে ডাকেন সোনিয়া গান্ধী। যোগ দেন লালুপ্রসাদ, শরদ পওয়ার, কানিমোঝি, ওমর আবদুল্লারা। নীতীশ কুমার না থাকলেও যান শরদ যাদব। ঐকমত্যের ভিত্তিতে রাষ্ট্রপতি পদপ্রার্থী নির্বাচনের কথা আগেও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাকি বিরোধী দলগুলিও একই অবস্থান গ্রহণ করল।

এদিকে, রাষ্ট্রপতি নির্বাচনে মমতাকে আলাদা গুরুত্ব দিচ্ছেন সোনিয়া গান্ধী। নির্বাচনের রণকৌশল নিয়ে গত সপ্তাহেই সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সাংসদ ও বিধায়ক সংখ্যার দিকে তাকিয়ে সোনিয়ার অঙ্ক কষা। বিজেপি-বিরোধিতায় আঞ্চলিক দলগুলির মধ্যে সেতু বন্ধনেও মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- রাষ্ট্রপতি নির্বাচনে মমতাকে আলাদা গুরুত্ব দিচ্ছেন সোনিয়া গান্ধী

.