বৃদ্ধ বাবার চোখের জলের দাম দিল সোশাল মিডিয়া, দোকানে উপচে পড়ল ভিড়

এই ভিডিও ইতিমধ্যে ৭ লাখ মানুষের কাছে পৌঁছে গিয়েছে। সকলে নিজের মত করে বাবা কা ধাবা দোকানের প্রচার চালাচ্ছে। ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে হ্যাশট্যাগ,  #BabaKaDhaba। 

Updated By: Oct 8, 2020, 03:50 PM IST
বৃদ্ধ বাবার চোখের জলের দাম দিল সোশাল মিডিয়া, দোকানে উপচে পড়ল ভিড়

নিজস্ব প্রতিবেদন: খদ্দের নেই, চোখের জলে দিন কাটছে বৃদ্ধ ধাবা ওয়ালার, তাঁর আর্তি পৌঁছে গিয়েছিল সোশ্যাল মিডিয়ার আমজনতা থেকে তারকা মহলে। এরপর একের পর এক পোস্ট। কয়েক ঘণ্টা পরই দোকানে উপচে পড়ল ভির। 

ঠিক কী ঘটেছে ?

বিপুল ভাবে শেয়ার হয়েছে বৃদ্ধ এক বাবার ভিডিয়ো। দক্ষিণ দিল্লিতে ছোট্ট খাবারের দোকান তাঁর। কিন্তু গতকাল পর্যন্ত কোনও খদ্দের ছিল না তাঁর দোকানে। দিনের যা রোজগার তাতে দু-বেলা খাবার খেয়ে দিন কাটানো অসম্ভব হয়ে  উঠছিল। আশি বছর বয়সে এসে এত বড় কঠিন লড়াই লড়তে পারছিলেন না তিনি। দোকানে আশা এক খোদ্দেরের কাছে নিজের দুঃখের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন বৃদ্ধ দোকানদার। সেই মুহূর্তের ভিডিও ক্যামেরাবন্দি করেছিলেন খোদ্দার। যা সোশ্যাল মিডিয়া ময়দানে আসা মাত্রই ভাইরাল। 

ধাবাটির নাম 'বাবা কা ধাবা'। বৃদ্ধের বয়স ৮০ বছর। নাম কান্তা প্রসাদ। ডাল, সোয়া কারি-সহ একাধিক পদের খাবার পাওয়া যায় তাঁর দোকানে। কিন্তু ক্রেতা ছিল না। কত টাকা রোজগার হচ্ছে দিনে প্রশ্ন করলে তিনি উত্তর দেওয়ার আগে, বাক্স খুলে কটা ১০ টাকার নোট বের করে দেখান। তিনি এ কটা টাকাই রোজগার করতে পেরেছেন। স্ত্রীয়ের শরীরও ভালো নেই। ডাক্তার দেখাতেও পারছেন না। 

যিনি ভিডিয়োটি করেন তিনি ওই বৃদ্ধ দোকানদারকে সাহায্যের প্রতিশ্রুতি দিয়ে ছিলেন। সাহায্য কতটা কী করেছেন তা এখনও জানা যায়নি। তবে তিনি ভিডিয়োটি সোশ্যাল মিডিয়া দরবারে নিয়ে এসেছেন। যার পরিণতি কটা টাকা দিয়ে সাহায্য করার চেয়ে অনেক বড়। কান্নায় ভেঙে পরা বৃদ্ধকে দেখে আবেগঘন হয়ে উঠেছে নেট নাগরিকরা। শুধু তাই নয় বৃদ্ধ কান্তা প্রসাদের পাশে দাঁড়ানোর জন্য তারকারা অনুরোধ করেছেন দিল্লিবাসীকে। তাঁরা যেন দোকানের ধার কাছে দিয়ে গেলে তাঁর কাছে থেকে কিছু অন্তত কিনে খান। 

এই ভিডিয়ো ইতিমধ্যে ৭ লাখ মানুষের কাছে পৌঁছে গিয়েছে। সকলে নিজের মতো করে বাবা কা ধাবা দোকানের প্রচার চালাচ্ছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং  #BabaKaDhaba। 

এরপরই দোকানে উপচে পড়ে মানুষের ঢল। হাসি ফুটেছে বৃদ্ধ ওই 'বাবা মায়ে'র।    

.