Ram Navami 2024: অভিষেকের পর রামলালার প্রথম জন্মদিন, অযোধ্যায় যাচ্ছে ১ লক্ষ কিলো লাড্ডু...

Ram Navami 2024:  অযোধ্যার মন্দিরে রামনবমী উদযাপনের প্রস্তুতি পুরোদমে চলছে। এই বছরে রামনবমীর নজরকাড়া জিনিস হল এদিন প্রসাদ হিসাবে বিতরণের জন্য ১ লাখ ১১ হাজার ১১১ কিলোগ্রাম লাড্ডু পাঠানো হবে অযোধ্যায়।

Updated By: Apr 16, 2024, 09:39 PM IST
Ram Navami 2024: অভিষেকের পর রামলালার প্রথম জন্মদিন, অযোধ্যায় যাচ্ছে ১ লক্ষ কিলো লাড্ডু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত পোহালেই রামনবমী। ইতোমধ্যেই অপূর্ব আলোকসজ্জায় সেজে উঠেছে অযোধ্যার রামমন্দির। গত জানুয়ারিতেই রামলালার প্রাণপ্রতিষ্ঠা করা হয়। তারপর থেকেই আসন্ন রামনবমী নিয়ে আগ্রহ ছিল তুঙ্গে। চৈত্র নবরাত্রি নিয়ে সারা দেশে তৈরি হয়েছে উৎসবের আবহ। মেতে উঠেছেন ভক্তেরা। 

রামনবমী সাধারণত চৈত্র নবরাত্রির নবম দিনে পড়ে। নবমীতে জন্মগ্রহণ করেছিলেন শ্রীরাম। এইদিন রামনবমী হিসাবে উদযাপন করা হয়। সারা দেশে দিনটিতে রামচন্দ্রের পুজো হয়। এবছর অযোধ্যার রাম মন্দিরে উদযাপনের প্রস্তুতি পুরোদমে চলছে। আশা করা হচ্ছে, এইদিন হাজার হাজার ভক্তরা ভগবান রামকে পুজো দেওয়ার জন্য মন্দির এলাকায় ভিড় করবেন। পিটিআই-এর একটি প্রতিবেদন অনুসারে, এই বছরে রামনবমীর নজরকাড়া জিনিস হল এদিন প্রসাদ হিসাবে বিতরণের জন্য ১ লাখ ১১ হাজার ১১১ কিলোগ্রাম লাড্ডু পাঠানো হবে অযোধ্যায়। প্রতিবেদনেও আরও বলা হয়েছে যে এই লাড্ডুগুলি প্রসাদের জন্য দেবরাহা হংস বাবা ট্রাস্ট পাঠাবে। শুধু তাই নয়, ২২ জানুয়ারি দেবরাহা হংস বাবা আশ্রম অযোধ্যায় প্রাণ প্রতিষ্ঠার দিন ৪০ হাজার কেজি লাড্ডু পাঠিয়েছিল।

আরও পড়ুন: Car Accident: ধাক্কায় দেহ পড়ল ছাদে, বাইকারের দেহ নিয়ে ১৮ কিমি দৌড়ল গাড়ি

রামনবমী নিয়ে সারা দেশ উদগ্রীব হয়ে আছে। দেশের কোনায় কোনায় সাড়া পড়ে গিয়েছে। ওদিকে সেজে উঠছে অযোধ্যার রামমন্দির। কেন্দ্র এদিনের উপলক্ষে আগেই ছুটি ঘোষণা করে দিয়েছে। এমনিতেও রামলালার পুজো প্রসাদ ইত্যাদি নিয়ে দেশের প্রতিটি মানুষের মধ্যে একটা আগ্রহ তৈরি হয়েছে।

সেই আগ্রহেরই একটা অন্যরকম রূপ দেখা গেল বীরভূমের সিউড়িতে। সেখানে ২৬৪০ স্কোয়ার ফুটের রামের ছবি এঁকে তাক লাগালেন সিউড়ির খুদে শিল্পীরা। জানা গিয়েছে, আগামী দিনে এই ছবি ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের স্বীকৃতির জন্য পাঠানো হবে। অন্তত তেমনই দাবি।

শিল্পীদের দাবি, ছবিটি আঁকতে সময় লেগেছে প্রায় তিন দিন। ছোট ছোট আর্ট পেপারে ধাপে ধাপে ঘর রঙের জন্য ব্যবহৃত প্রাইম রং দিয়ে আঁকা হয়েছে পুরো ছবিটি। তারপরে আজ, মঙ্গলবার সেই আর্ট পেপার গুলিকে পিভিসি টেপ দিয়ে জোড়া লাগানো হয়। সমস্ত আর্ট পেপারগুলিকে জোড়ার পরে তার দৈর্ঘ্য হয় ৮০ ফুট, প্রস্থ হয় ৩৩ ফুট। 

আরও পড়ুন:Maharashtra: পেনডেন্টে QR-কোড! স্ক্যান করতেই বেরিয়ে এল নিখোঁজ ছেলের ঠিকানা

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার পর ছুটি রয়েছে এখন। সেই ছুটিটাকে কাজে লাগিয়ে আঁকা শিখে নেয় তারা। পরে তারাই মিলিতভাবে রামের এই ছবি বানিয়েছে। স্বাভাবিকভাবেই, ২৬৪০ স্কোয়ার ফুটের এই রামের ছবি দেখতে সিউড়ির বেণীমাধব স্কুলের মাঠে ভিড় জমাচ্ছেন শহরবাসীরা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.