করোনার সংবাদ করতে করতে আক্রান্ত এবার সংবাদমাধ্যমও, মুম্বইয়ে আক্রান্ত ৫৩ জন সাংবাদিক

কেন্দ্রীয় যুগ্ম স্বাস্থ্যসচিব লভ আগরওয়াল বলেন, "আপনারা যখন আপনাদের দায়িত্ব পালন করতে যাবেন, সব ধরনের সতর্কতা গ্রহণ করুন। মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করুন।"

Updated By: Apr 21, 2020, 12:51 PM IST
করোনার সংবাদ করতে করতে আক্রান্ত এবার সংবাদমাধ্যমও, মুম্বইয়ে আক্রান্ত ৫৩ জন সাংবাদিক

নিজস্ব প্রতিবেদন : করোনার থাবা এবার চতুর্থ স্তম্ভে। করোনার কবল থেকে ছাড় মিলল না সংবাদমাধ্যমের কর্মীদেরও। বৃহন্মুম্বাই মিউনিসিপাল কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, কমপক্ষে ৫৩ জন সাংবাদিকের করোনা পরীক্ষার রেজাল্ট পজেটিভ এসেছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। বিএমসি স্বাস্থ্য পরিষদের সদস্য আমে ঘোল জানিয়েছেন, ১৬৭ জন সাংবাদিকের করোনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে ৫৩ জনের শরীরে করোনা সংক্রমণের লক্ষণ ধরা পড়েছে। এই ৫৩ জনের মধ্যে সাংবাদিক ও চিত্র সাংবাদিকরা রয়েছেন। সাংবাদিক অশোক বাগাড়িয়াও টুইট করে সাংবাদিকদের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। 

উল্লেখ্য, এপর্যন্ত মহারাষ্ট্রে দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মোট আক্রান্ত ৪,২০৩ জন। তারমধ্যে মৃত্যু হয়েছে ২২৩ জনের।  শুধুমাত্র মুম্বইতেই ২৭ জন করোনা সংক্রমণে চিকিৎসাধীন রয়েছেন। কেন্দ্রীয় যুগ্ম স্বাস্থ্যসচিব লভ আগরওয়াল সোমবার সাংবাদিক সম্মেলনে বলেন, "এটা দুর্ভাগ্যজনক যে সাংবাদিকরা করোনায় আক্রান্ত হয়েছেন। আপনারা যখন আপনাদের দায়িত্ব পালন করতে যাবেন, সব ধরনের সতর্কতা গ্রহণ করুন। মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করুন।"

প্রসঙ্গত, এর আগে চেন্নাইয়ে ২ জন সাংবাদিকের শরীরে উপসর্গ মেলায় তাঁদের করেনা পরীক্ষা করা হয়েছিল। তাঁদেরও পজেটিভ রেজাল্ট এসেছিল। ভোপালেও এক সাংবাদিকের শরীরে করোনা সংক্রমণের হদিশ মিলেছিল। ইতিমধ্যে করোনার জেরে এই কঠোর পরিস্থিতি মোকাবিলার জন্য সারা দেশে ৩ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন, 'বেলা ১টায় ফোন, সকাল ১০.১০-এ রাজ্য়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল!', মোদীকে কড়া চিঠি মমতার

.